Mumbai

তাজ হোটেলে জঙ্গি হামলা চালানো হবে! মুম্বই পুলিশে আবার হুমকি ফোন, গ্রেফতার এক

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার মুম্বই পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে এক যুবক হুমকি দেন যে, সমুদ্রপথে মুম্বই যাচ্ছেন দুই পাক নাগরিক। তাঁরা তাজ হোটেলে হামলা চালাবেন বলে জানানো হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২১
Share:

তাজ হোটেল। —ফাইল চিত্র।

এ বার মুম্বইয়ে তাজ হোটেল ওড়ানোর হুমকি ফোন পেল মুম্বই পুলিশ। এই ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার মুম্বই পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে এক যুবক হুমকি দেন যে, সমুদ্রপথে মুম্বই যাচ্ছেন দুই পাক নাগরিক। তাঁরা তাজ হোটেলে হামলা চালাবেন বলে জানানো হয়। ২৬/১১-র সময় জঙ্গিদের নিশানায় ছিল তাজ হোটেল। ফলে স্বভাবতই এই ফোন ঘিরে তৎপর হয় পুলিশ।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে ভুয়ো বোমাতঙ্ক ছড়াতেই এই ফোন করা হয়েছে। নিজেকে মুকেশ সিংহ নামে গাজিয়াবাদের এক বাসিন্দা বলে পরিচয় দেন ওই যুবক। তার পরই তল্লাশি চালিয়ে অভিযুক্ত যুবককে গ্রেফতার করা হয়েছে। তাঁর নাম জগদম্বাপ্রসাদ সিংহ। গোলিবার রোড এলাকার বাসিন্দা তিনি।

Advertisement

এর আগেও, একাধিক হুমকি ফোন পেয়েছে মুম্বই পুলিশ। ২৬/১১-এর ধাঁচে হামলা চালানো হবে— গত জুলাই মাসে এমন হুমকি বার্তা পেয়েছিল মুম্বই পুলিশ। গত ১২ জুলাই এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি ফোন করে ২৬/১১-এর মতো হামলা চালানোর হুমকি দেন বলে অভিযোগ। সম্প্রতি চার সন্তানকে নিয়ে পাকিস্তান থেকে বেআইনি ভাবে নেপাল হয়ে ভারতে এসেছেন পাকিস্তানের সীমা গুলাম হায়দর। তাঁকে তাঁর দেশে না ফেরালে ২৬/১১-এর মতো হামলা চালানো হবে বলে হুমকি দেওয়া হয়। যদিও সেটি ভুয়ো ফোন বলে পরে দাবি করেছে মুম্বই পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন