Delhi

পা পিছলে লিফ্‌ট থেকে নীচে পড়লেন যুবক, গুদামের মালবাহী যন্ত্রে মরণফাঁদ

দিল্লির কমলা মার্কেট এলাকার একটি বহুতলে দিনের পর দিন ব্যবহৃত হচ্ছিল চারদিক খোলা লিফ্‌ট। মূলত গুদামের মালপত্র পরিবহণের জন্য তা কাজে লাগছিল। সেই লিফ্‌ট থেকেই পা পিছলে পড়ে যান যুবক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৩:০৩
Share:

লিফ্‌ট থেকে পড়ে মৃত্যু যুবকের। প্রতীকী ছবি।

মালবাহী লিফ্‌ট থেকে পড়ে গিয়ে মৃত্যু হল এক যুবকের। একটি গুদামে মালপত্র বহনের জন্য ওই লিফ্‌ট ব্যবহার করা হত। ফলে লিফ্‌টের চারদিকে কোনও সুরক্ষামূলক আবরণ ছিল না। পা পিছলে লিফ্‌ট থেকে পড়ে গিয়েছিলেন যুবক।

Advertisement

ঘটনাটি মধ্য দিল্লির কমলা মার্কেট এলাকার। মৃতের নাম মুকেশ রাউত (২৯)। অজমেঢ়ি গেট এলাকার বাসিন্দা তিনি। শুক্রবার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট নাগাদ কমলা মার্কেট থানায় খবর যায়, এলাকার একটি লিফ্‌টে দুর্ঘটনায় এক যুবক গুরুতর আহত হয়েছেন। ঘটনাস্থলে গিয়ে পুলিশ দেখে, যুবককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

হাসপাতাল সূত্রে জানানো হয়, উঁচু লিফ্‌ট থেকে পড়ে যাওয়ার কারণে যুবকের মাথায় চোট লেগেছিল। তার ফলেই মৃত্যু হয়েছে তাঁর। ঘটনার পর ওই লিফ্‌ট এবং সংলগ্ন এলাকা খতিয়ে দেখে পুলিশ।

Advertisement

অপরাধদমন শাখার আধিকারিকেরা ঘটনাস্থল খতিয়ে দেখে জানতে পারেন, গুদামের মালপত্র ওঠানামার জন্য লোহার তৈরি ওই লিফ্‌টি ব্যবহৃত হত। লিফ্‌টের চারদিক ছিল খোলা। এমনকি, কমলা মার্কেট এলাকার যে বহুতলটি গুদাম হিসাবে দিনের পর দিন ব্যবহার করা হচ্ছিল, তার কোনও বৈধ লাইসেন্সও নেই।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করেছে পুলিশ। সেই অনুযায়ী তদন্ত চলছে। যুবকের মৃত্যু দুর্ঘটনাজনিত হলেও ওই লাইসেন্সহীন গুদামে লিফ্‌ট মরণফাঁদে পরিণত হয়েছে বলে মনে করছেন এলাকার বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন