Fraud

ব্যাগ খুলে গায়েব প্রায় ৯ লক্ষ টাকা! মুম্বই বিমানবন্দরে দুবাইগামী যাত্রীর অভিযোগে চাঞ্চল্য

বিমানবন্দরের কর্মীদের একাংশই এতে যুক্ত বলে মনে করছে পুলিশ। বিমানবন্দরের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখা হচ্ছে। খুব দ্রুত অভিযুক্তকে ধরে ফেলা যাবে বলে মনে করছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১২:৫৭
Share:

বিমানবন্দরে চেক ইনের পর যাত্রীর ব্যাগ খুলে নগদ উধাও! — প্রতীকী ছবি।

মুম্বই বিমানবন্দরে ব্যাগ থেকে প্রায় ৯ লক্ষ টাকা গায়েব এক যাত্রীর। তাঁর সন্দেহ, নিরাপত্তার জন্য স্ক্যান করার সময়ই ব্যাগে টাকা আছে বলে দেখতে পান সেই দায়িত্বে থাকা বিমানবন্দরের কর্মীরা। পরে সেই ব্যাগ খুলেই টাকা লোপাট করা হয়। ওরলির বাসিন্দা ওই অবসরপ্রাপ্ত সরকারি কর্মী সহর থানায় অভিযোগ দায়ের করেছেন।

Advertisement

গত ২১ মার্চ ছেলেকে নিয়ে দুবাই যাচ্ছিলেন মুম্বইয়ের ওরলির বাসিন্দা ৫৮ বছরের অমরদীপ কপূর সিংহ। রাত ১১টা ৫ মিনিটে তিনি বিমানে ওঠেন। লাগেজ হিসাবে ছিল একটি ব্যাগ। সেই ব্যাগেই রাখা ছিল ৪০০ দিরহাম (সংযুক্ত আরব আমিরশাহির মুদ্রা)। যা ভারতীয় মুদ্রায় ৮ লক্ষ ৮০ হাজার টাকা। সেই টাকাই গায়েব হয়ে যায় বলে অভিযোগ অমরদীপের। দুবাই থেকে ফিরে বিমানবন্দরে গিয়ে অভিযোগ জানান তিনি। অভিযোগ দায়ের হয় থানাতেও।

পুলিশের অনুমান, অমরদীপের ব্যাগে যে নগদ টাকা আছে তা ব্যাগ স্ক্যান করার সময়ই জানতে পারা গিয়েছিল। পরে সেই ব্যাগকে বিমানবন্দর কর্মীরাই বিমানে তোলেন। এই গোটা পথের মধ্যেই কোথাও ব্যাগ খুলে টাকা বার করে নেওয়া হয়েছে। বিমানবন্দরের কর্মীদের একাংশই এতে যুক্ত বলে নিশ্চিত পুলিশ। কে কে জড়িত তা জানতে বিমানবন্দরের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে দেখছে পুলিশ। খুব দ্রুত অভিযুক্তকে ধরে ফেলা যাবে বলে মনে করছে তারা।

Advertisement

বিমানে যাত্রার সময় যাত্রীদের হাতে একটি ছোট ব্যাগ রাখার অনুমতি দেওয়া হয়। অন্যান্য মালপত্রের স্ক্যান হওয়ার পর তা সরাসরি পাঠিয়ে দেওয়া হয় বিমানের মালপত্র রাখার জায়গায়। এই পুরো পথটি যাত্রীদের ব্যাগপত্রের ভার থাকে সংশ্লিষ্ট বিমান সংস্থা এবং বিমানবন্দর কর্মীদের হাতে। সেই সময় ব্যাগ খুলে নগদ বার করে নেওয়ার ঘটনা বিরল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন