Hoax Bomb Threat

বন্ধুপ্রীতিতে ‘বিমানে বোমা’! সতর্ক করতে গিয়েই বিপত্তিতে দিল্লির ‘থ্রি ইডিয়টস’

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা নাগাদ উড়ান নেওয়ার কথা ছিল দিল্লি থেকে পুণেগামী স্পাইসজেটের একটি বিমানের। কিন্তু উড়ানের আগেই বিমানবন্দরে অজ্ঞাতপরিচয় ব্যক্তির একটি উড়ো ফোন আসে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ০১:২৯
Share:

‘থ্রি ইডিয়টস’ সিনেমায় তিন বন্ধু ফারহান, র‌্যাঞ্চো এবং রাজু। ছবি সংগৃহীত।

ফারহানকে মনে আছে? সেই যে মাধবন, ‘থ্রি ইডিয়টস’ সিনেমায়। যে বন্ধু রাজুর খোঁজ পেয়ে তার সঙ্গে দেখা করবে বলে বুকেব্যথার ‘অভিনয়’ করে বিমান থেকে নেমে গিয়েছিল! শুক্রবার রাতে দিল্লি বিমানবন্দরও অন্য ‘থ্রি ইডিয়টস’-এর ‘কীর্তি’ দেখল। বিমান থেকে নেমে যাওয়া নয়, বান্ধবীদের জন্য উড়ান যাতে আরও কিছুটা দেরিতে ছাড়ে, তার জন্য ভুয়ো বোমাতঙ্কের পরিকল্পনা করেন ওই তিন যুবক। এক জন তো ফোনই করে বসলেন বিমানবন্দরে। আর তাতেই কাল হল। হুলস্থুল কাণ্ড শেষে গ্রেফতার হলেন তিনি। তাঁর অন্য দুই বন্ধুকেও খুঁজছে পুলিশ। মাঝখান থেকে বান্ধবীদের উড়ানে দেরি হল বটে, কিন্তু ওই তিন যুবকের সঙ্গে ‘আকাঙ্ক্ষা’ মতো বেশি ক্ষণ সময় কাটানো হল না!

Advertisement

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা নাগাদ ওড়ার কথা ছিল দিল্লি থেকে পুণেগামী স্পাইসজেটের একটি বিমানের। কিন্তু উড়ান শুরুর আগেই বিমানবন্দরে একটি উড়ো ফোন আসে। বলা হয়, পুণেগামী ওই বিমানে বোমা রাখা আছে! বিমানটিকে সঙ্গে সঙ্গে ‘আইসোলেশন ওয়ে’তে নিয়ে যাওয়া হয়। বিমানকর্মী ও যাত্রী-সহ ১৮২ জনকে সুরক্ষিত স্থানে সরিয়ে নিয়ে এসে বিমানটির খানাতল্লাশি করা হয়। তল্লাশিতে কিছু না পেয়ে বিমান সংস্থার তরফ থেকে পুলিশে অভিযোগ দায়ের করা হয়।

পুলিশের হাতে গ্রেফতার অভিনব প্রকাশ। ছবি: সংগৃহীত।

অভিযোগ পেয়েই তদন্তে নামে দিল্লি পুলিশ। কোথা থেকে ফোন করা হয়েছে তা খুঁজে বার করতে নম্বর ‘ট্র্যাক’ করে দ্বারকার বাসিন্দা বছর চব্বিশের অভিনব প্রকাশের খোঁজ পায় পুলিশ। বাড়ি থেকেই তাঁকে গ্রেফতার করা হয়।

Advertisement

পুলিশের হাতে গ্রেফতারের পর প্রকাশ জানিয়েছে,তাঁর দুই বন্ধু রাকেশ ও কুণালের সঙ্গে তিনি কয়েক দিন আগে মানালি ঘুরতে গিয়েছিলেন। সেখানে রাকেশ এবং কুণালের সঙ্গে দুই মহিলার সঙ্গে আলাপ হয়। বৃহস্পতিবার ওই দুই মহিলা পুণেতে চলে যাচ্ছিলেন। রাকেশ এবং কুণাল চাননি এত তাড়াতাড়ি ওই দুই মহিলার সঙ্গ ছাড়তে। দুই বন্ধু প্রকাশকে জানান, তাঁরা তাঁদের বান্ধবীদের সঙ্গে আরও কিছু সময় কাটাতে চান। তখন তিন জন মিলে এই ভুয়ো বোমাতঙ্কের ফন্দি আঁটেন। প্রকাশ স্পাইসজেটের অফিসে ফোন করে জানান যে, পুণেগামী বিমান ‘এসজি-৮৯৩৮’-এ বোমা রাখা আছে। উড়ান সংস্থার তরফ থেকে তাঁকে এর পর বার বার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

প্রকাশ গ্রেফতার হওয়ার খবর রাকেশ এবং কুণালের কানে পৌঁছতেই তাঁরা বাড়ি থেকে পালিয়ে গিয়েছেন বলেই পুলিশ সূত্রে জানা গিয়েছে। তাঁদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন