Monkey Death

একের পর এক বাঁদরের মৃত্যু, ঝোপ থেকে উদ্ধার করা হল কমপক্ষে ৪০টি দেহ!

যেখান থেকে বাঁদরগুলির দেহ উদ্ধার করা হয়েছে, সেখানে তরমুজ এবং গুড় পাওয়া গিয়েছে। ওই তরমুজ এবং গুড় খেয়েই বাঁদরগুলির মৃত্যু হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লখনউ শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১২:৩৪
Share:

কী কারণে বাঁদরগুলির মৃত্যু হল, তার তদন্ত শুরু করেছে পুলিশ। ফাইল চিত্র।

কমপক্ষে ৪০টি বাঁদরের দেহ উদ্ধার ঘিরে রহস্য দানা বাঁধল উত্তরপ্রদেশে। রবিবার হাপুরের গড়মুক্তেশ্বর এলাকায় একটি ঝোপ থেকে বাঁদরগুলির দেহ উদ্ধার করা হয়েছে। কী কারণে মৃত্যু, তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

বন দফতর জানিয়েছে, বিষক্রিয়ার জেরে বাঁদরগুলির মৃত্যু হতে পারে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। যেখান থেকে বাঁদরগুলির দেহ উদ্ধার করা হয়েছে, সেখানে তরমুজ এবং গুড় পাওয়া গিয়েছে। ওই তরমুজ এবং গুড় খেয়েই বাঁদরগুলির মৃত্যু হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

ওই খাবারে বিষ মেশানো হয়েছিল কি না, তার তদন্ত শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনায় মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এক আধিকারিক।

Advertisement

বাঁদরগুলির দেহ উদ্ধারের খবর পুলিশ এবং বন দফতরকে জানান স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ এবং বন দফতর। ময়নাতদন্তের জন্য বাঁদরগুলির দেহ বরেলিতে ‘ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউট’-এ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বন দফতরের আধিকারিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন