Inter-Faith Couple

ভিন্‌ধর্মে প্রেম! যুগলকে ঘিরে উত্তপ্ত কলেজ চত্বর, সাসপেন্ড ১৮

মেঙ্গালুরুর এক বেসরকারি কলেজে পাঠরত এক হিন্দু ছাত্রীর সঙ্গে মুসলিম ছাত্রের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিতর্ক বাধে তা নিয়েই। কলেজ কর্তৃপক্ষ প্রেমিক যুগলকে সাবধান করে দিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

মেঙ্গালুরু শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২১:০২
Share:

ভিন্‌ধর্মে প্রেম করায় যুগলকে শাসানোর অভিযোগ। প্রতীকী ছবি।

ভিন্‌ধর্মে প্রেম করায় এক যুগলকে শাসানোর অভিযোগ উঠল কলেজের অন্য ছাত্রছাত্রীর বিরুদ্ধে। উত্তপ্ত পরিস্থিতিতে ১৮ জনকে সাসপেন্ড করেছেন কর্তৃপক্ষ।

Advertisement

ঘটনাটি মেঙ্গালুরুর এক বেসরকারি কলেজের। সেখানে পাঠরত এক হিন্দু ছাত্রীর সঙ্গে মুসলিম ছাত্রের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিতর্ক বাধে তা নিয়েই। অভিযোগ, তাঁদের এই ভিন্‌ধর্মী সম্পর্ককে ঘিরে কলেজে চর্চা শুরু হয়। কর্তৃপক্ষ দু’জনকে ডেকে পাঠিয়ে আলাদা করে কথা বলেন। কলেজের তরফে প্রেমিক যুগলকে সাবধান করে দেওয়া হয়েছিল আগেই। এমনকি, তাঁদের অভিভাবকদের ডেকেও সম্পর্কের কথা জানানো হয়েছিল।

কিন্তু এর পরেও তাঁরা একে অপরের সঙ্গে সম্পর্ক রেখেছিলেন। যে কথা জানতে পেরে ওই কলেজের কয়েক জন হিন্দু ছাত্র মুসলিম যুবককে শাসিয়ে আসেন বলে অভিযোগ। তাঁকে নানা ভাবে হুমকি দেওয়া হয়।

Advertisement

মুসলিম যুবককে হুমকি দেওয়ার কথা শুনে তাঁর পাশে দাঁড়ান কলেজের অন্য মুসলমান ছাত্ররাও। দু’পক্ষের বচসায় উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। এর পরেই পদক্ষেপ করেন কলেজ কর্তৃপক্ষ।অভিযোগ, কলেজ থেকে মোট ১৮ জন ছাত্রকে সাসপেন্ড করা হয়েছে। যাঁরা মুসলিম ছাত্রের পাশে দাঁড়িয়েছিলেন, তাঁদেরও শাস্তির মুখে পড়তে হয়েছে। তাঁদের আর কলেজে কোনও ক্লাস করতে দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন কর্তৃপক্ষ। কেবল আগামী মার্চ মাসে পরীক্ষা দিতে কলেজে আসতে পারবেন তাঁরা।

এর আগে মেঙ্গালুরুর একটি ইঞ্জিনিয়ারিং কলেজের ৪ পড়ুয়াকে সাসপেন্ড করা হয়েছিল বোরখা পরে বলিউডের গানে নাচের অভিযোগে। তাঁদের সেই নাচের ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন