National news

পুলওয়ামার সেনা ছাউনিতে জঙ্গি হামলা, নিহত জওয়ান-সহ দুই

রবিবার গভীর রাতে ছাউনিতে সেনা জওয়ানরা যখন বিশ্রাম নিচ্ছে, ঠিক সেই সময় হামলা চালায় জঙ্গিরা। তাদের দলে ঠিক কত জন ছিল, তা স্পষ্ট নয়। হতচকিত অবস্থা কাটিয়ে সেনাকর্মীরা পাল্টা গুলি ছু়ডতে শুরু করলে জঙ্গিরা চম্পট দেয়।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২৮ মে ২০১৮ ১০:১৯
Share:

ছবি: রয়টার্স।

রমজান মাসেও রক্তপাতের হাত থেকে রেহাই পেল না জম্মু-কাশ্মীর। রবিবার গভীর রাতে পুলওয়ামার কাকপোরায় সেনা ছাউনিতে হামলা চালিয়ে এক জওয়ানকে মেরে দিয়ে গেল জঙ্গিবাহিনী। পাল্টা গুলি চালায় সেনাকর্মীরাও। তাতে জঙ্গিদের ক্ষতি না হলেও, গুলি গোলার মাঝে পড়ে এক সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে।

Advertisement

এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। রমজান মাসে সেনা অভিযান বন্ধ রয়েছে জম্মু-কাশ্মীরে। এর পর থেকে পাথর হামলার মতো ঘটনা অনেকটা কমায় স্বস্তি প্রকাশ করেছিল রাজ্য এবং কেন্দ্র। কিন্তু তা স্থায়ী হল না।

জানা গিয়েছে, রবিবার গভীর রাতে ছাউনিতে সেনা জওয়ানরা যখন বিশ্রাম নিচ্ছে, ঠিক সেই সময় হামলা চালায় জঙ্গিরা। তাদের দলে ঠিক কত জন ছিল, তা স্পষ্ট নয়। হতচকিত অবস্থা কাটিয়ে সেনাকর্মীরা পাল্টা গুলি ছু়ডতে শুরু করলে জঙ্গিরা চম্পট দেয়।

Advertisement

আরও পড়ুন: লিনি নেই, এখনও বিশ্বাস হচ্ছে না সজিশের

আরও পড়ুুন: ‘কুকুরের কামড়ে মৃত্যু হলে তার দায় সরকারের?’, বিতর্কে উত্তরপ্রদেশের মন্ত্রী

তবে কাকপোরা হামলার পরেও রমজান মাসে সেনা অভিযান বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসা হচ্ছে না। হামলাকারী জঙ্গিদের খোঁজে চলছে তল্লাশি অভিযান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন