CPM

National Flag: প্রজাতন্ত্র দিবসে উল্টো জাতীয় পতাকা তুললেন বিজয়নের মন্ত্রী, ইস্তফা দাবি কেরল বিজেপি-র

মন্ত্রীর সঙ্গে জেলাসদরে আয়োজিত ওই অনুষ্ঠানে জেলাশাসক, পুলিশ সুপার, স্থানীয় জনপ্রতিনিধিরা হাজির ছিলেন। কিন্তু ‘ভুল’ কারও চোখেই পড়েনি।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১৫:৪০
Share:

কেরলের মন্ত্রী আহমেদ দেবাকরকোভিল। ফাইল চিত্র।

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে উল্টো জাতীয় পতাকা উঠল কেরলে! ‘সৌজন্যে’, মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন মন্ত্রিসভার সদস্য আহমেদ দেবাকরকোভিল। বুধবার কাসারগড় পুরসভা প্রাঙ্গণে আয়োজিত প্রজাতন্ত্র দিবস পালন কর্মসূচিতে তিনি উল্টো জাতীয় পতাকা উত্তোলন করেন বলে অভিযোগ। আহমেদের বিরুদ্ধে দেশবিরোধী কার্যকলাপের অভিযোগ তুলে তাঁর ইস্তফা দাবি করেছে বিজেপি।

প্রত্যক্ষদর্শীদের দাবি, মন্ত্রীর পাশাপাশি জেলাসদরে আয়োজিত ওই অনুষ্ঠানে জেলাশাসক, পুলিশ সুপার, স্থানীয় জনপ্রতিনিধি এবং সরকারি আধিকারিকরা হাজির ছিলেন। কিন্তু ‘ভুল’ কারও চোখেই পড়েনি। মন্ত্রী উল্টো জাতীয় পতাকা উত্তোলন করে, অভিবাদন জানিয়ে এগিয়ে যাচ্ছিলেন। সে সময় অনুষ্ঠানে হাজির সাংবাদিকদের বিষয়টি নজরে এলে তড়িঘড়ি মন্ত্রী ফিরে আসেন এবং নতুন করে সঠিক ভাবে পতাকা উত্তোলন করেন।

Advertisement

সংখ্যালঘু সংগঠন ‘ইন্ডিয়ান ন্যাশনাল লিগ’ (আইএনএল)-এর নেতা আহমেদ কেরলে সিপিএম নেতৃত্বাধীন এলডিএফ জোট সরকারের বন্দর ও পুরাতত্ত্ব বিভাগের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী। ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ (আইইউএমএল) ভেঙে তৈরি হওয়া ওই সংগঠনের নেতাদের বিরুদ্ধে অতীতেও ‘রাষ্ট্রবিরোধী কার্যকলাপের’ অভিযোগ উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন