Kidnap

টাকা, বাড়ি দিচ্ছেন ধোনি! এই টোপ দিয়ে শিশুকন্যাকে মায়ের কাছ থেকে ছিনিয়ে চম্পট অপহরণকারীদের

দেড় বছরের এক শিশুকন্যাকে অপহরণের অভিযোগ উঠল রাঁচীতে। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

রাঁচী শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৭:১৪
Share:

—প্রতীকী চিত্র।

গরিবদের জন্য টাকা এবং বাড়ি দিচ্ছেন ক্রিকেটার মহেন্দ্র সিংহ ধোনি! এই টোপ দিয়েই দেড় বছরের এক শিশুকন্যাকে অপহরণের অভিযোগ উঠল রাঁচীতে। শুক্রবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে। অপহৃত শিশুকন্যার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Advertisement

ঘটনাটি তিন দিন আগের। পুলিশ সূত্রে খবর, দুই সন্তানকে সঙ্গে নিয়ে রাঁচীর একটি দোকানে কেনাকাটা করছিলেন মধু দেবী নামে এক মহিলা। ওই মহিলার দাবি, কেনাকাটা করার সময় এক যুবক এবং মহিলা বাইকে করে যান সেখানে। তাঁরা ওই মহিলাকে বলেন যে, গরিবদের জন্য অর্থ সাহায্য করছেন ধোনি। শুধু তাই নয়, বাড়িও দিচ্ছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

যেখানে টাকা বিতরণ করা হচ্ছে, সেখানে মধুকে যাওয়ার কথা বলেন ওই যুবক এবং মহিলা। সেই মতো দেড় বছরের শিশুকন্যাকে নিয়ে তাঁদের সঙ্গে যান মধু। একটি খাবারের দোকানে আট বছরের কন্যাকে রেখে যান মধু। পুলিশ জানিয়েছে, হার্মু এলাকায় বিদ্যুৎ দফতরে মধুকে নিয়ে যান অভিযুক্তরা। সেখানে তাঁরা মধুকে জানান যে, ওই অফিসের মধ্যে বৈঠক চলছে। অভিযোগ, সেই সময়ই মধু অন্যমনস্ক হতেই তাঁর দেড় বছরের শিশুকন্যাকে বাইকে করে নিয়ে চম্পট দেন অভিযুক্তরা।

Advertisement

এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওই শিশুকন্যাকে উদ্ধার করা যায়নি। মধুর বয়ানেও অসঙ্গতি ধরা পড়েছে বলে দাবি পুলিশের। প্রথমে মধু দাবি করেন যে, অপহরণকারীরা সরকারি প্রকল্পের কথা বলেছিলেন। পরে তিনি দাবি করেন যে, অপহরণকারীরা ধোনির নাম বলেছিলেন তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন