National News

লস্করেই যোগ দিয়েছেন কাশ্মীর পুলিশের উধাও হওয়া সেই জওয়ান

সেই জল্পনাকে সত্যি করেই এ বার সামনে এলেন ইশফাক। সোশ্যাল মিডিয়ায় তিনি একটি ছবি পোস্ট করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৭ ১৪:১১
Share:

এই সেই পুলিশকর্মী। লস্করে যোগ দিয়েছেন। ছবি: সংগৃহীত।

ছুটি নিয়ে উধাও হয়ে গিয়েছিলেন জম্মু-কাশ্মীর পুলিশের জওয়ান ইশফাক আহমদ দার। তার পরেই জল্পনা শুরু হয়, তা হলে কি তিনি কোনও জঙ্গি দলে নাম লিখিয়েছেন?

Advertisement

আরও পড়ুন: আইএস-যোগ আহমদ পটেলের! অভিযোগ গুজরাতের মুখ্যমন্ত্রীর

সেই জল্পনাকে সত্যি করেই এ বার সামনে এলেন ইশফাক। সোশ্যাল মিডিয়ায় তিনি একটি ছবি পোস্ট করেছেন। সেই ছবিতে তাঁকে দেখা যাচ্ছে হাতে একে ৪৭ ধরে আছেন। ছবির উপর তাঁর নাম লেখা ইশফাক আহমদ দার ওরফে আবু আক্রম। তার ঠিক নীচেই লস্কর জঙ্গি গোষ্ঠীর নাম দেওয়া রয়েছে। ওই জওয়ান যে লস্কর জঙ্গি দলে ভিড়েছেন সে খবরটা পুলিশও নিশ্চিত করেছে। এন়ডিটিভি-কে পুলিশ সূত্রে জানানো হয়েছে, ইশফাক লস্কর-ই-তৈবায় যোগ দিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: দুর্ঘটনায় মৃত্যু মায়ানমারের কনসাল জেনারেলের

দক্ষিণ সোপিয়ানের হেফ শিরমল গ্রামের বাসিন্দা ইশফাক আহমদ দার। ২০১২-য় কাশ্মীর পুলিশে যোগ দেন। পোস্টিং হয়েছিল কাঠুয়া জেলার পুলিশ ট্রেনিং সেন্টারে। পুলিশ ট্রেনিং সেন্টার (পিটিসি) সূত্রে খবর, এ মাসের মাঝামাঝি ছুটিতে গিয়েছিলেন ইশফাক। গত ২৩ অক্টোবর ট্রেনিং সেন্টারে ফিরে এসে রিপোর্ট দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু তিনি ফিরে আসেননি বলে সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন ট্রেনিং সেন্টারের এক আধিকারিক। এত দিন নিখোঁজ ছিলেন ইশফাক। তার পরই সোশ্যাল মিডিয়ায় একে ৪৭ নিয়ে এই ছবি পোস্ট করেন তিনি।

শুধু ইশফাক নয়, এক আগেও এমন বহু ঘটনা ঘটেছে। কাশ্মীর পুলিশ থেকে গত দু’বছরে বেশ কিছু জওয়ান জঙ্গি দলে ভিড়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন