নিশানায় গাঁধীরা, একটা পরিবার সংসদ চলতে দিচ্ছে না, বললেন মোদী

ডিব্রুগড়ের জনসভা থেকে গাঁধী পরিবারকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অসমে বিধানসভা নির্বাচনের দামামা বাজিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বললেন, সংসদের সব কাজকর্ম আটকে রেখেছ একটা মাত্র পরিবার।

Advertisement

সংবাদ স‌ংস্থা

শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০১৬ ১৮:১০
Share:

ডিব্রুগড়ের জনসভায় ধামসায় ঘা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী তথা অসম বিজেপি সভাপতি সর্বানন্দ সোনোয়াল। ছবি: পিটিআই।

ডিব্রুগড়ের জনসভা থেকে গাঁধী পরিবারকে তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অসমে বিধানসভা নির্বাচনের দামামা বাজিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বললেন, সংসদের সব কাজকর্ম আটকে রেখেছ একটা মাত্র পরিবার। নাম না করলেও মোদীর নিশানা যে সনিয়া-রাহুল, তা নিয়ে সংশয় নেই কোনও শিবিরেই। মোদীর মন্তব্যের প্রতিক্রিয়ায় রাহুল গাঁধী দিল্লিতে বলেছেন, অজুহাত না দিয়ে দেশ চালানোয় মন দেওয়া উচিত প্রধানমন্ত্রীর।

Advertisement

এপ্রিলে বিধানসভা নির্বাচন হওয়ার কথা অসমে। গত লোকসভা নির্বাচনে এবং তার পর থেকে বেশ কয়েকটি স্থানীয় নির্বাচনে অসমে দলের নির্বাচনী সাফল্য বিজেপি শীর্ষ নেতৃত্বের মনে আশা জাগিয়েছে। তাই নির্বাচন ঘোষণা হওয়ার আগেই অসম সফর শুরু করে দিলেন নরেন্দ্র মোদী। শুক্রবার ডিব্রুগড়ে এক জনসভায় মোদী বলেন, ‘‘বিরোধী দলে এমন অনেক নেতা রয়েছেন, যাঁরা আমার বিরোধী হলেও চান সংসদের কাজ ঠিক মতো চলুক। কিন্তু শুধুমাত্র একটাই পরিবার কিছুতেই রাজ্যসভার কাজ চলতে দিতে চায় না।’’ লোকসভায় বিজেপির বিপুল গরিষ্ঠতা থাকলেও, রাজ্যসভায় তারা সংখ্যালঘু। যে কোনও বিল লোকসভায় সহজে পাশ হয়ে গেলেও, রাজ্যসভায় বার বার আটকে যাচ্ছে সরকার। সেই প্রসঙ্গ তুলেই মোদী এ দিন তীব্র আক্রমণ করেন গাঁধী পরিবারকে। গাঁধী পরিবার তথা কংগ্রেস নির্বাচনী পরাজয়ের প্রতিশোধ নিতে চাইছে বলেও মোদী মন্তব্য করেন।

আরও পড়ুন:

Advertisement

হবে আরও পঠানকোট, হুমকি সইদের

প্রধানমন্ত্রীর আক্রমণের জবাব দিয়েছে কংগ্রেসও। দলের সহ-সভাপতি রাহুল গাঁধী দিল্লিতে শুক্রবার বলেন, ‘‘দেড় বছর ধরে নরেন্দ্র মোদী ভারতের প্রধানমন্ত্রী। এ বার তাঁর দেশ চালানোর কাজ শুরু করা উচিত।’’ রাহুল বলেন, ‘‘শিল্পপতিরাও এখন বলছেন যে এই সরকার কোনও প্রতিশ্রুতি পূরণ করছে না।’’ রাহুলের পরামর্শ, ব্যর্থতার জন্য অজুহাত খাড়া না করে প্রধানমন্ত্রীর উচিত এ বার দেশ চালানোয় মন দেওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন