Narendra Modi

Narendra Modi: বুধবার মোদী মন্ত্রিসভার বৈঠক, রদবদলের জল্পনা, বাংলা কি নতুন মন্ত্রী পাবে

গত সপ্তাহেই মন্ত্রীদের নিয়ে নিজের বাসভবনে বৈঠকে বসেছিলেন মোদী। তাঁদের কাজ পর্যালোচনা করতেই সেই বৈঠক করা হয়েছিল বলে সূত্রের খবর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ১৪:৫০
Share:

—ফাইল চিত্র।

বুধবার মন্ত্রিসভার বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে দেশের কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে। একই সঙ্গে বেশ কিছু মন্ত্রীর ‘রিপোর্ট কার্ড’ও খতিয়ে দেখা হতে পারে বলে সূত্রের খবর।

Advertisement

তবে এই বৈঠকের আগে যে জল্পনা সবচেয়ে বেশি ঘুরপাক খাচ্ছে তা হল, মন্ত্রিসভার রদবদলের জন্যই কি এই বৈঠক? যদি হয়ও, তা হলে বাংলা কি নতুন কোনও মন্ত্রী পাবে? বাংলা থেকে বর্তমানে মন্ত্রী রয়েছেন বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী। তাঁরা প্রতিমন্ত্রী। মোদী জমানায় বাংলার কপালে এখনও পূর্ণমন্ত্রী জোটেনি। মন্ত্রিসভার রদবদলের জল্পনা শুরু হতেই বাংলা নিয়েও জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। মোদীর মন্ত্রিসভায় বর্তমানে ৬০ জন মন্ত্রী রয়েছেন। সেই সংখ্যা বাড়ানো হতে পারে বলেও সূত্রের খবর। তবে সেই সংখ্যা কত হবে, সেখানে কারা কারা ঠাঁই পাবেন তা নিয়ে জল্পনা বাড়ছে।

গত সপ্তাহেই মন্ত্রীদের নিয়ে নিজের বাসভবনে বৈঠকে বসেছিলেন মোদী। সেখানে পূর্ণ এবং প্রতিমন্ত্রীরা ছিলেন। তাঁদের কাজ পর্যালোচনা করতেই সেই বৈঠক করা হয়েছিল। সাধারণত মন্ত্রিসভার রদবদলের আগেই এ ধরনের বৈঠক হয়ে থাকে বলে রাজনৈতিক মহলের মত। সামনেই বাদল অধিবেশন। তাই মাসের শুরুতেই মোদী এই রদবদল সেরে নিতে চাইছেন সূত্রের খবর।

Advertisement

একই সঙ্গে জল্পনা চলছে, নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড-কে নতুন মন্ত্রিসভায় স্থান দেওয়া হতে পারে। গত সপ্তাহেই দিল্লিতে মোদীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন নীতীশ। যদিও জল্পনাকে উড়িয়ে দিয়ে নীতীশ দাবি করেছিলেন এটা প্রধানমন্ত্রীর বিষয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন