IndiGo

IndiGo: উড়ানের সময় ইঞ্জিনে ধোঁয়া ইন্ডিগোর বিমানে! গোয়ায় ১৮৭ যাত্রীকে উদ্ধার করল নৌসেনা

নৌসেনা ঘাঁটি হানসা বে থেকে উদ্ধারকারী দল বিমানবন্দরে পৌঁছে আটক যাত্রীদের উদ্ধারের পাশাপাশি বিমানটিকে ফের রানওয়েতে ফিরিয়ে আনে।

Advertisement

সংবাদ সংস্থা

পানাজি শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৮:২৩
Share:

ফের বিভ্রাট ইন্ডিগোর উড়ানে। ফাইল চিত্র।

যাত্রী নিয়ে আকাশে ওড়ার ঠিক আগেই রানওয়েতে বিগড়ে গেল বিমানের ইঞ্জিন। মঙ্গলবার বিকেলে গোয়ার পানাজিম বিমানবন্দরে এই ঘটনায় বরাতজোরে রক্ষা পান যাত্রীরা। পরে নৌসেনার সহায়তায় মুম্বইগামী ওই বিমানের যাত্রীদের উদ্ধার করা হয়।

Advertisement

বিমানবন্দরের অধিকর্তা এসভিটি ধনঞ্জয় রাও জানিয়েছেন, বিমানটি বেসরকারি উড়ান সংস্থা ইন্ডিগোর। দুপুর দেড়টা নাগাদ উড়ানের সময় হঠাই বিমানের ডান দিকের ইঞ্জিন থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। চালক তৎপরতার সঙ্গে গতি নিয়ন্ত্রণ করলেও রানওয়ের সীমানার বাইরে বেরিয়ে যায় ইন্ডিগোর ফ্লাইট ৬ ই ৬০৯৭। সে সময় বিমানে চার শিশু-সহ মোট ১৯৭ জন যাত্রী ছিলেন।

খবর পেয়েই লাগোয়া নৌসেনা ঘাঁটি হানসা বে থেকে উদ্ধারকারী দল বিমানবন্দরে পৌঁছয়। আটক যাত্রীদের উদ্ধারের পাশাপাশি বিমানটিকে ফের রানওয়ের ‘ট্যাক্সি বে’তে ফিরিয়ে আনে তারা। গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, ইন্ডিগোর বিমানবিভ্রাটের ফলে অন্য কোনও উড়ানে দেরি হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন