Shiv Sena

Uddhav Thackeray: হিন্দুত্ব ভুলেছেন উদ্ধব! নির্দল সাংসদ-বিধায়ক দম্পতি হনুমান চালিশা পড়বেন মাতোশ্রীতে

শিবসেনার তরফে রানা দম্পতিকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে, উদ্ধবের বাড়ির সামনে অশান্তির চেষ্টা করলে কড়া হাতে তার মোকাবিলা করা হবে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ১১:১১
Share:

উদ্ধবের বাড়ির সামনে হনুমান চালিশা পড়ার ঘোষণা বিধায়ক রবি এবং সাংসদ নভনীতের। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সাংসদ নভনীত রানা এবং তাঁর ‘বাহুবলী’ স্বামী রবির হুমকি প্রেক্ষিতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাসভবনের নিরাপত্তা বাড়াল পুলিশ। মুখ্যমন্ত্রীকে হুঁশিয়ারি দেওয়ার অভিযোগে, মুম্বই পুলিশের তরফে রানা দম্পতিকে নোটিশও পাঠানো হয়েছে।

নির্দল সাংসদ নভনীত এবং তাঁর স্বামী তথা নির্দল বিধায়ক রবি ঘোষণা করেছিলেন, শনিবার তাঁর উদ্ধবের বাসভবন মতোশ্রীর সামনে হনুমান চালিশা পড়বেন। নভনীত বলেন, ‘‘প্রয়াত বালাসাহেব ঠাকরের হিন্দুত্বের আদর্শ থেকে বিচ্যূত হয়েছেন তাঁর ছেলে। তাই আমাদের এই সিদ্ধান্ত।’’ এর পরেই সক্রিয় হয় মুম্বই পুলিশ।

Advertisement

সম্প্রতি, ধর্মস্থানে লাউডস্পিকার ব্যবহার নিষিদ্ধ করার দাবিতে আন্দোলন শুরু করেছে বালাসাহেবের ভাইপো রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)। রানা দম্পতি সেই আন্দোলনকে সমর্থন করেছেন।

শিবসেনার তরফে রানা দম্পতিকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে, উদ্ধবের বাড়ির সামনে অশান্তির চেষ্টা করলে কড়া হাতে তার মোকাবিলা করা হবে। শনিবার সকাল থেকেই অনেক শিবসেনা নেতা-কর্মীকে মাতোশ্রীর সামনে জড়ো হতে দেখা গিয়েছে।

Advertisement

প্রাক্তন অভিনেত্রী নভনীত ২০১৯ সালের লোকসভা ভোটে এমএসএস, কংগ্রেস এবং এনসিপি সমর্থিত নির্দল প্রার্থী হিসেবে অমরাবতী কেন্দ্রে জয়ী হন। যোগগুরু রামদেবের অনুগামী হিসেবে পরিচিত রবি ২০০৯ থেকে টানা তিন বার বডনেরা কেন্দ্রের নির্দল বিধায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন