NIA

কোঝিকোড়ে চলন্ত ট্রেনে অগ্নিকাণ্ডের তদন্তে এনআইএ! উদ্ধার ব্যাগ-সহ বোতলে ভরা পেট্রল

চলন্ত ট্রেনে সহযাত্রীদের গায়ে আগুন লাগানোর ঘটনায় শিশু-সহ ৩ জনের দগ্ধ দেহ উদ্ধার করেছে পুলিশ। আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ৮ ট্রেনযাত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

কোঝিকোড় শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ২১:২০
Share:

সোমবার ঘটনাস্থলে পৌঁছয় ৪ সদস্যের এনআইএ দল। প্রতীকী ছবি।

কেরলের কোঝিকোড় স্টেশনের অদূরে চলন্ত ট্রেনে সহযাত্রীদের গায়ে আগুন লাগানোর ঘটনায় তদন্তে নামল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। এই ঘটনায় শিশু-সহ ৩ জনের দগ্ধ দেহ উদ্ধার করেছে পুলিশ। আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ৮ ট্রেনযাত্রী। এর নেপথ্যে মাওবাদী অথবা জঙ্গিদের নাশকতার ছক রয়েছে কি না, তা খতিয়ে দেখতে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে বিশেষ তদন্তকারী দল।

Advertisement

পুলিশ সূত্রে খবর, রবিবার রাতে কোঝিকোড় রেল স্টেশন থেকে আলাপুঝা-কান্নুর এগজ়িকিউটিভ এক্সপ্রেস ছাড়ার কিছু ক্ষণের মধ্যে ডি-১ কামরার কয়েক জন যাত্রীদের মধ্যে বচসা শুরু হয়। অভিযোগ, সে সময় সহযাত্রীদের গায়ে তরল দাহ্য পদার্থ ঢেলে আগুন লাগিয়ে দেন এক ব্যক্তি। আতঙ্কিত যাত্রীরা চেন টেনে ট্রেনটি থামানোর চেষ্টা করেন। তবে স্টেশনে ঢোকার আগে ট্রেনটির গতি কম থাকার সুযোগে কামরা থেকে পালিয়ে যান অভিযুক্ত।

সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার ঘটনাস্থলে পৌঁছয় ৪ সদস্যের এনআইএ দল। ঘটনাস্থলের অদূরে রেললাইন থেকে একটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। তাতে পেট্রল ভর্তি একটি বোতল মিলেছে।

Advertisement

অগ্নিকাণ্ডের ঘটনায় অজ্ঞাতপরিচয় অভিযুক্তের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন