Lift Crashed in Noida

নয়ডায় তথ্যপ্রযুক্তি সংস্থার অফিসের ন’তলা থেকে লিফ্‌ট ছিঁড়ে জখম নয় কর্মী, আইসিউতে ভর্তি পাঁচ

পুলিশ সূত্রে খবর, কাজ সেরে কর্মীরা লিফ্‌টে করে নামছিলেন। লিফ্‌টে সংস্থার ন’জন কর্মী ছিলেন। তাঁরা লিফ্‌টে ওঠার পরই সেটির তার ছিঁড়ে হুড়মুড়িয়ে নীচের দিকে নামতে শুরু করে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১১:১৫
Share:

নয়ডায় বহুতলে লিফ্‌ট ছিঁড়ে জখম অনেকে। ছবি: সংগৃহীত।

উত্তরপ্রদেশের নয়ডায় একটি তথ্যপ্রযুক্তি সংস্থার অফিসের ন’তলা থেকে লিফ্‌ট ছিঁড়ে আহত হলেন সংস্থারই নয় কর্মী। তাঁদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক। গুরুতর আহতদের হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়েছে। শুক্রবার পৌনে ৬ট নাগাদ ঘটনাটি ঘটেছে নয়ডার সেক্টর ১২৫-এর রিভারসাইড টাওয়ার নামে একটি বহুতলে।

Advertisement

ওই বহুতলেই রয়েছে একটি তথ্যপ্রযুক্তি সংস্থার অফিস। পুলিশ সূত্রে খবর, কাজ সেরে কর্মীরা লিফ্‌টে করে নামছিলেন। লিফ্‌টে সংস্থার ন’জন কর্মী ছিলেন। তাঁরা লিফ্‌টে ওঠার পরই সেটির তার ছিঁড়ে হুড়মুড়িয়ে নীচের দিকে নামতে শুরু করে। প্রচণ্ড শব্দে লিফ্‌টটি একেবারে নীচের তলায় আছড়ে পড়তেই হুলস্থুল পড়ে যায়। বহুতলের লোকজন ছুটে এসে লিফ্‌টের ভিতর থেকে ন’জনকে উদ্ধার করেন। একেবারে রক্তারক্তি কাণ্ড ঘটে গিয়েছিল।

প্রত্যক্ষদর্শীদের দাবি, লিফ্‌টের ভিতরে থাকা কয়েক জন অচৈতন্য হয়ে পড়েছিলেন। সকলকেই এক এক করে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। নয়ডার ডেপুটি পুলিশ কমিশনার হরিশচন্দ্র সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “রিভারসাইড টাওয়ারের ন’তলায় তথ্যপ্রযুক্তি সংস্থার অফিস রয়েছে। সেই অফিসের কর্মীরাই এই ঘটনায় আহত হয়েছেন।” তিনি জানান, আহতদের মধ্যে রয়েছেন, পীযূষ শর্মা, অভিষেক পণ্ডিত, সৌরভ কাটিয়া, রজত শর্মা, শুভম ভরদ্বাজ, ইয়াশু শর্মা, সাগর এবং অভিজিৎ সিংহ।

Advertisement

এই প্রথম নয়, বহুতলে লিফ্‌ট ছিঁড়ে আহত এমনকি মৃত্যুর মতো ঘটনাও ঘটেছে আগেও। গত সেপ্টেম্বরে নির্মীয়মাণ বহুতলের একটি লিফ্‌ট ছিঁড়ে ন’জন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছিল। সেই ঘটনার তিন মাসের মধ্যেই আবারও একই ঘটনা ঘটল। বার বার লিফ্‌ট ছিঁড়ে দুর্ঘটনায় মেরামতি নিয়ে প্রশ্ন ওঠে। কিন্তু তার পরেও হুঁশ ফেরেনি। শুক্রবারের এই ঘটনায় লিফ্‌টের দুই মেরামতি কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন