naveen patnaik

KIMS Super Speciality Hospital: ওড়িশায় স্বাস্থ্য পরিকাঠামোয় নয়া পালক, মুখ্যমন্ত্রীর হাতে উদ্বোধন নতুন হাসপাতালের

উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাস এবং কেআইএমএসের প্রতিষ্ঠাতা অচ্যুত সামন্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভুবনেশ্বর শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ২২:১০
Share:

হাসপাতালের উদ্বোধনে ওড়িশার মুখ্যমন্ত্রী। নিজস্ব চিত্র।

ওড়িশায় বেসরকারি স্বাস্থ্য পরিকাঠামোয় যুক্ত হল নয়া পালক। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের হাতে উদ্বোধন হল কেআইএমএস সুপার স্পেশালিটি হাসপাতাল এবং কেআইএমএস ক্যানসার সেন্টারের। শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন ওড়িশার স্বাস্থ্যমন্ত্রী নবকিশোর দাস এবং কেআইএমএসের প্রতিষ্ঠাতা অচ্যুত সামন্ত।

Advertisement

শুক্রবার, দূষণবিহীন ব্যাটারি চালিত গাড়িতে গোটা হাসপাতাল চত্বর ঘুরে দেখে তার ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। কেআইএমএসের ১৬০০ শয্যার শীতাতপ নিয়ন্ত্রিত হাসপাতালে মূলত সাধারণ মানুষ, বিশেষত, অর্থনৈতিক ভাবে দুর্বল মানুষের সুচিকিৎসার বন্দোবস্ত হচ্ছে। নামমাত্র খরচে অত্যাধুনিক চিকিৎসা এবং অভিজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে ওড়িশা এবং সংলগ্ন বিভিন্ন রাজ্যের মানুষের কাছে চিকিৎসা পৌঁছে দিতে বদ্ধপরিকর সংস্থা। ওড়িশার পাশাপাশি এই হাসপাতালের মাধ্যমে উপকৃত হবেন বাংলা, বিহার এবং ঝাড়খণ্ডের মানুষও।

কার্ডিওলজি, কার্ডিও থোরাসিক এবং ভাস্কুলার সার্জারি, গ্যাসট্রোএনটেরোলজি এবং হেপাটোলজি, সার্জিক্যাল গ্যাসট্রোএনটেরোলজি, নেফ্রোলজি এবং কিডনি ট্রান্সপ্লান্ট, ইউরোলজি, নিউরোলজি, নিউরোসার্জারি, এন্ডোক্রিনোলজি, ক্লিনিক্যাল ইমিউনোলজি এবং রুমাটোলজি, অর্থোপেডিকস এবং স্পাইনাল সার্জারি ও প্লাস্টিক সার্জারি— ৩০০ শয্যার সুপার স্পেশালিটি হাসপাতালে থাকছে এই ১২টি পৃথক সুপার স্পেশালিটি বিভাগ। সুপার স্পেশালিটি বিভাগটির নেতৃত্বে থাকছেন অভিজ্ঞ চিকিৎসক অধ্যাপক বিধুকল্যাণ মোহান্তি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন