Old Man

মুষলধারে বৃষ্টি পড়ছে, স্কুটারের নীচে থালা রেখে পেট ভরাচ্ছেন বৃদ্ধ! মনকে ভারাক্রান্ত করবে দৃশ্য

মুষলধারে বৃষ্টি পড়ছিল। বেশ কয়েকটি স্কুটার এবং বাইক দেখা গেল। তার মাঝেই ধরা দিলেন এক বৃদ্ধ। ভাঙা চেহারা। উশকোখুশকো চুল। গালভর্তি দাড়ি। মলিন পোশাক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৬:৫০
Share:

এই দৃশ্য মনকে বিষণ্ণ করে দেবে। ছবি সৌজন্য টুইটার।

চলতে-ফিরতে পথেঘাটে এমন অনেক দৃশ্য চোখে পড়ে যা মনকে ভারাক্রান্ত করে। তেমনই এক দৃশ্য নেটমাধ্যমে ভাইরাল হয়েছে যা দেখে মন বিষণ্ণতায় ভরে উঠবে।

Advertisement

মুষলধারে বৃষ্টি পড়ছিল। বেশ কয়েকটি স্কুটার এবং বাইক দেখা গেল। তার মাঝেই ধরা দিলেন এক বৃদ্ধ। ভাঙা চেহারা। উশকোখুশকো চুল। গালভর্তি দাড়ি। মলিন পোশাক। হাঁটু মুড়ে বসে রয়েছেন সেই বৃষ্টিতে। তার সামনে খাবারের একটি থালা। তাতে কিছুটা ভাত। আর সেই ভাত দিয়েই নিজের পেটের জ্বালা মেটাচ্ছেন তিনি। বৃষ্টিতে যাতে খাবার নষ্ট হয়ে না যায়, তাই একটি স্কুটারের নীচে রেখে দিয়েছিলেন খাবারের থালাটি। সেই থালা থেকেই খাবার তুলে খেতে দেখা গেল ওই বৃদ্ধকে।

‘জিন্দেগি গুলজার হ্যায়’ নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে এই ভিডিয়োটি শেয়ার হয়েছে। ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, ‘জীবন নিয়ে আমরা অনেকেই অনেক অভিযোগ জানিয়ে থাকি। কিন্তু এই দৃশ্য দেখার পর থেকে আমি আর কোনও অভিযোগ করব না।’

Advertisement

এক গ্রাহক লেখেন, ‘এই দৃশ্য দেখে ভাষা হারিয়ে ফেলেছি।’ অন্য এক জন লিখেছেন, ‘ক্ষুধা নিষ্ঠুর।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন