National News

উরির শহিদদের নিয়ে ওম পুরীর মন্তব্যে ঝড় সোশ্যাল মিডিয়ায়

পাকিস্তানি শিল্পীদের নিষেধাজ্ঞার নিন্দা করতে গিয়ে উরির নিহত সেনাদের প্রতি বিতর্কিত মন্তব্য করে বসলেন বলিউড অভিনেতা ওম পুরী। উরিতে পাক জঙ্গিদের হামলায় শহিদেরা যে নিজেরাই পরোক্ষে দায়ী সে কথাও বলেন ওম।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০১৬ ১৯:৪৭
Share:

পাকিস্তানি শিল্পীদের নিষেধাজ্ঞার নিন্দা করতে গিয়ে উরির নিহত সেনাদের প্রতি বিতর্কিত মন্তব্য করে বসলেন বলিউড অভিনেতা ওম পুরী। উরিতে পাক জঙ্গিদের হামলায় শহিদেরা যে নিজেরাই পরোক্ষে দায়ী সে কথাও বলেন ওম। তাঁর মন্তব্য: “ওই জওয়ানদের কে বলেছিল সেনাবাহিনীতে যোগ দিতে? অস্ত্র হাতে তুলে নিতেই বা কে বলেছিল?” এর পরই সোশ্যাল মিডিয়ায় ওমের সমালোচনায় একের পর এক পোস্টের ঝড় উঠেছে।

Advertisement

ভারত-পাক দু’দেশের মধ্যে অশান্তির আবহে গত সপ্তাহে বলিউডে পাক শিল্পী-কলাকুশলীদের নিষিদ্ধ করেছে ভারতীয় প্রযোজকদের সংস্থা ইম্পা। তবে এই সিদ্ধান্ত নিয়ে আপাতত দু’ভাগ বলিউড। সলমন খানের মতো সুপারস্টার-সহ অনেকেই পাক শিল্পীদের পক্ষে মুখ খুলেছেন। পাশাপাশি, এই নিষেধাজ্ঞা নিয়ে যাঁরা মুখ খুলেছেন তাঁদের দেশভক্তি নিয়েই প্রশ্ন তুলেছেন গায়ক অভিজিৎ।

আরও পড়ুন

Advertisement

ওঁরা শিল্পী, জঙ্গি তো নন! তোপ সলমনের

পুজো নস্ট্যালজিয়ায় অতিথির মন ভোলান সাবেক সাজে

টেলিভিশন চ্যানেলে লাইভ বিতর্কে অংশ নিয়ে সম্প্রতি শিল্পীদের স্বপক্ষে বলতে গিয়ে বিস্ফোরক মন্তব্য করেন ওম। পাকিস্তানের আত্মঘাতী হামলার জন্য এ দেশে ১৫-২০ জনকে জঙ্গি প্রশিক্ষণ দেওয়া উচিত বলেও মনে করেন তিনি। সেখানেই থেমে থাকেননি ওম। তাঁর প্রশ্ন, “ইজরায়েল-প্যালেস্তাইনের মতোই যুযুধান দেশে পরিণত হোক ভারত-পাক, এটাই কি চান আপনারা?” পাশাপাশি, যুদ্ধের বিপক্ষে বলতে গিয়ে ওম বলেন, “এ দেশে অসংখ্য মুসলিমের বসবাস। সীমান্তের ও-পারে বহু ভারতীয়ের আত্মীয় থাকেন। আবার উল্টোটাও ঠিক। সীমান্তের দু’পাশে বাস করা একই পরিবারের মানুষজন কী ভাবে নিজেদের মধ্যে লড়াই করতে পারেন?”

দেশের শহিদদের নিয়ে এ ধরনের মন্তব্যের পর টুইট করে ওম পুরীর তীব্র সমালোচনা করেছেন অনুপম খের-সহ বহু নেটিজেন। শিল্পের সঙ্গে রাজনীতি এক না করে দেখার কথা বললেও তাঁর বিস্ফোরক মন্তব্য নিয়ে অনেকের কটাক্ষ, আসলে সস্তা জনপ্রিয়তার জন্য এ ধরনের কথা বলেছেন ওম।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন