Heart Attack

মাঝ আকাশে হার্ট অ্যাটাক! প্রৌঢ়কে নিয়ে মুম্বইগামী বিমান তড়িঘড়ি নামল মায়ানমারে

রবিবার ইন্ডিগো সংস্থার ৬ই-৫৭ বিমান ব্যাঙ্কক থেকে মুম্বইয়ের দিকে যাচ্ছিল। মাঝ আকাশে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ৫৭ বছরের এক যাত্রী। পরে তাঁর মৃত্যু হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১২:৪৭
Share:

ইন্ডিগোর বিমানে মাঝ আকাশে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু যাত্রীর। ফাইল ছবি।

মাঝ আকাশে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল প্রৌঢ় যাত্রীর। বিমানের মধ্যেই আচমকা তাঁর হার্ট অ্যাটাক হয়। তাঁর শারীরিক পরিস্থিতি বিবেচনা করে জরুরি ভিত্তিতে বিমানটিকে মায়ানমারে অবতরণ করানো হয়। কিন্তু ওই যাত্রীকে বাঁচানো যায়নি।

Advertisement

রবিবার ইন্ডিগো সংস্থার ৬ই-৫৭ বিমান ব্যাঙ্কক থেকে মুম্বইয়ের দিকে যাচ্ছিল। মাঝ আকাশে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এক যাত্রী। তাঁর বয়স ৫৭ বছর। স্থানীয় সময় বিকেল ৪টে নাগাদ বিমানটি ব্যাঙ্ককের মাটি ছাড়ে। ১ ঘণ্টারও কম সময়ের মধ্যে বিমানেই হৃদ্‌রোগে আক্রান্ত হন প্রৌঢ়। এর পর বিমানটি মায়ানমারে নামানো হয়। প্রায় ৫ ঘণ্টা পর মায়ানমারের ইয়াঙ্গন বিমানবন্দর থেকে ইন্ডিগোর বিমান আবার মুম্বইয়ের উদ্দেশে রওনা দেয়।

গত দু’দিনে এই নিয়ে দ্বিতীয় বার যাত্রীর শারীরিক অসুস্থতাজনিত কারণে বিমানের জরুরি অবতরণ করাতে বাধ্য হলেন কর্তৃপক্ষ। এর আগে শুক্রবার রাঁচী থেকে পুণেগামী একটি বিমান নাগপুরে জরুরি ভিত্তিতে নামাতে হয়। সেই বিমানেও এক যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন। তাঁকে নাগপুরের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসা চলাকালীন ওই যাত্রীর মৃত্যু হয়।

Advertisement

বিমানে ওঠার পর যাত্রীদের অসুস্থ হয়ে পড়ার ঘটনা সম্প্রতি শিরোনামে উঠে আসছে বার বার। এতে উদ্বেগে পর্যবেক্ষকেরাও। বিমানের মধ্যে যাত্রী সুরক্ষার বন্দোবস্ত থাকলেও, কেন মাঝ আকাশে অসুস্থ হয়ে পড়ছেন যাত্রীরা, এমনকি সেই অসুস্থতা থেকে মৃত্যু পর্যন্ত হচ্ছে, তা কর্তৃপক্ষকেও ভাবিয়ে তুলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন