Air India Flight

মাঝ আকাশে ধূমপান! মুম্বইগামী বিমানের জানলা খোলার চেষ্টা, আটক আমেরিকান যুবক

শনিবার এয়ার ইন্ডিয়ার একটি বিমান লন্ডন থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল। ওই বিমানে ছিলেন ৩৭ বছরের আমেরিকার নাগরিক। বিমানের শৌচাগারে গিয়ে তিনি সিগারেট ধরান। বেজে ওঠে অ্যালার্ম।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৫:১৩
Share:

লন্ডন থেকে মুম্বই যাওয়ার পথে এয়ার ইন্ডিয়ার বিমানে ধূমপানের অভিযোগ। ফাইল ছবি।

মুম্বইগামী এয়ার ইন্ডিয়ার বিমানে ধূমপানের অভিযোগ। বাধা দিলে বিমানকর্মীদের সঙ্গেও বচসায় জড়িয়ে পড়েন আমেরিকান যুবক। তাঁকে আটক করেছে মুম্বই পুলিশ। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে।

Advertisement

শনিবার এয়ার ইন্ডিয়ার একটি বিমান লন্ডন থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল। ওই বিমানে ছিলেন ৩৭ বছরের রমাকান্ত। তিনি ভারতীয় বংশোদ্ভূত হলেও আমেরিকার নাগরিক। অভিযোগ, বিমানের শৌচাগারে গিয়ে তিনি সিগারেট ধরান। সঙ্গে সঙ্গে বিমানের অ্যালার্ম বেজে ওঠে।

বিমানকর্মীরা গিয়ে ওই যাত্রীর কাছ থেকে সিগারেট কেড়ে নেন। তাতেই শুরু হয় বচসা। অভিযোগ, তাঁকে আসনে বসানো হলে তিনি বিমানের জানলা খুলে দেওয়ার চেষ্টা করেন। তাতে বাকি যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। শেষে আসনে হাত, পা বেঁধে বসিয়ে রাখতে হয় আমেরিকান যুবককে। তাঁর কাছ থেকে একটি ইলেকট্রনিক সিগারেটও উদ্ধার করেছেন বিমানকর্মীরা।

Advertisement

বিমানবন্দরে নেমে যুবককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। শহর থানার পুলিশ তাঁকে আটক করেছে। ভারতীয় দণ্ডবিধির ৩৩৬ ধারা এবং ১৯৩৭ সালের এয়ারক্র্যাফ্ট আইন অনুযায়ী তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ পুলিশকে জানিয়েছেন, বিমানে ধূমপান নিষিদ্ধ। তা সত্ত্বেও ওই যাত্রী শৌচাগারে গিয়ে ধূমপানের চেষ্টা করেন। সিগারেট কেড়ে নেওয়া হলে তিনি অভব্যতা করেন। যা অন্য যাত্রীদের অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়। বিমানে এক যাত্রী ছিলেন পেশায় চিকিৎসক। তিনি যুবককে পরীক্ষা করে দেখেন। যুবকের শারীরিক পরীক্ষাও করা হয়েছে। তার রিপোর্ট এলে জানা যাবে, মদ্যপান করে যুবক বিমানে উঠেছিলেন কি না। ওই যুবক মানসিক ভাবে অসুস্থ কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন