Indigo Flight

পাইলটকে ঘুষি মেরে কঠিন শাস্তির মুখে সেই যাত্রী, কী পদক্ষেপ করতে চলেছে ইন্ডিগো?

অভিযুক্ত যাত্রীর নাম সাহিল কাটারিয়া। দিল্লি থেকে গোয়াগামী ইন্ডিগোর একটি বিমানে পাইলটকে ঘুষি মারেন তিনি। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১২:৩৮
Share:

বিমানের মধ্যে পাইলটকে ঘুষি মারার অভিযোগ যাত্রীর বিরুদ্ধে। ছবি: এক্স।

বিমানের মধ্যে পাইলটকে ঘুষি মারার অভিযোগ উঠেছে এক যাত্রীর বিরুদ্ধে। বিমানটি নির্ধারিত সময়ের চেয়ে অনেক দেরিতে গন্তব্যে পৌঁছবে বলে ঘোষণা করছিলেন পাইলট। সেই সময় মেজাজ হারিয়ে তাঁর দিকে তেড়ে যান যুবক। আচরণের জন্য তাঁকে কঠিন শাস্তির মুখে পড়তে হতে পারে।

Advertisement

সূত্রের খবর, ইন্ডিগো কর্তৃপক্ষ এই ঘটনা খতিয়ে দেখার জন্য একটি অভ্যন্তরীণ তদন্ত কমিটি গঠন করেছে। বিমান সংস্থার তরফে যাত্রীকে কী শাস্তি দেওয়া হবে, নির্ধারণ করবে ওই কমিটি। পাইলটের সঙ্গে হিংসামূলক আচরণের জন্য ওই যাত্রীকে ‘নো-ফ্লাই’ তালিকায় ফেলতে পারে ইন্ডিগো। সে ক্ষেত্রে ইন্ডিগোর বিমানে আর তিনি যাতায়াত করতে পারবেন না।

অভিযুক্ত যাত্রীর নাম সাহিল কাটারিয়া। দিল্লি-গোয়া ইন্ডিগো ৬ই২১৭৫ বিমানে ছিলেন তিনি। বিমান ছাড়তে বেশ কয়েক ঘণ্টা দেরি হয়। অভিযোগ, কেন দেরি হচ্ছে তা-ও যাত্রীদের জানানো হয়নি। অনেক ক্ষণ অপেক্ষা করার পর যাত্রীদের সামনে বিমান দেরির কারণ জানাতে গিয়েছিলেন পাইলট। তখনই এক যাত্রী পিছনের আসন থেকে গিয়ে সটান তাঁকে ঘুষি মেরে বসেন।

Advertisement

ওই যাত্রীকে বিমানবন্দরে নামিয়ে নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে এফআইআরও দায়ের করেছেন আক্রান্ত পাইলট। পুলিশ তাঁকে গ্রেফতার করেছে।

গত কয়েক সপ্তাহ ধরে ইন্ডিগোর পরিষেবা নিয়ে বিমানযাত্রীদের মধ্যে ক্ষোভ বাড়ছে। দিল্লি-সহ উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকা কুয়াশার পুরু চাদরে মোড়া। ফলে দৃশ্যমানতা তলানিতে ঠেকেছে। বিমান ওঠানামায় সমস্যা হচ্ছে। ইন্ডিগোর বিরুদ্ধে গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণে গাফিলতির অভিযোগ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন