Air India Flight Turbulence

মাঝ আকাশে হঠাৎ তীব্র ঝাঁকুনি! দিল্লি থেকে ওড়া বিমানে আহত অনেকে

সিডনিগামী এয়ার ইন্ডিয়ার বিমানটিতে মাঝ আকাশে আচমকা ঝাঁকুনি হয়। যান্ত্রিক গোলযোগের কারণেই এই বিপত্তি বলে মনে করা হচ্ছে। অনেক যাত্রী তাতে চোট পান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৪:২৫
Share:

এয়ার ইন্ডিয়ার বিমানে হঠাৎ গোলযোগে অনেক যাত্রী আহত হয়ে পড়েন। ফাইল চিত্র।

মাঝ আকাশে তীব্র ঝাঁকুনির কারণে অনেক যাত্রী আহত। গন্তব্যে পৌঁছনোর পর তাঁদের চিকিৎসার ব্যবস্থা করা হয়। দিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার ওই বিমান সিডনির উদ্দেশে যাত্রা করেছিল।

Advertisement

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, সিডনিগামী এয়ার ইন্ডিয়ার বিমানটিতে অনেক যাত্রী আহত হয়ে পড়েন। যান্ত্রিক গোলযোগের কারণেই মাঝ আকাশে বিমানটি হঠাৎ কেঁপে ওঠে বলে মনে করা হচ্ছে। ঝাঁকুনির ফলে যাত্রীরা আসন থেকে এ দিক, ও দিক ছিটকে পড়েন। অনেকের চোট লাগে।

সিডনিতে নামার পর আহত যাত্রীদের চিকিৎসার ব্যবস্থা করা হয় বিমানবন্দরেই। কোনও যাত্রীকে হাসপাতালে পাঠাতে হয়নি বলে দাবি সংবাদমাধ্যম সূত্রে।

Advertisement

ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) সূত্রে খবর, বিমানের ৭ জন যাত্রী আহত হন। তাঁদের বিমানের মধ্যে চিকিৎসক এবং বিমানকর্মীরা প্রাথমিক চিকিৎসা পরিষেবা দেন। পরে বিমানবন্দরেও চিকিৎসার ব্যবস্থা করা হয়। কারও চোটই তেমন গুরুতর নয় বলে মনে করা হচ্ছে। তবে মাঝ আকাশে বিমানে ঝাঁকুনির ফলে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন।

চলতি বছরের মার্চ মাসে অনুরূপ ঘটনা ঘটে আমেরিকার একটি প্রাইভেট জেটে। বিমানে ঝাঁকুনির কারণে সে বার এক যাত্রীর মৃত্যু পর্যন্ত হয়েছিল। যা বেশ বিরল। ঝঞ্ঝার কারণে ওই প্রাইভেট জেটটিকে অন্য বিমানবন্দরে ঘুরিয়ে নিতে বাধ্য হয়েছিলেন পাইলট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন