National News

মানুষের মতো মুখ! ‘দৈত্য’ ছাগলের ভিডিও ভাইরাল

দেখা যাচ্ছে, প্রায় ছাগলের মতো দেখতে একটি প্রাণীকে ধরে রেখেছেন এক ব্যক্তি। প্রাণীটির মুখ দু’হাতে তুলে ধরে সকলকে দেখানোর চেষ্টা করছেন তিনি। এখানেই চমক। নাহ! আর পাঁচটা সাধারণ ছাগলের মতো দেখতে নয় সেটি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ অগস্ট ২০১৭ ১৭:৫৫
Share:

দেখতে ছাগলের মতোই, অথচ মাথাটা যেন বয়স্ক ‘ভদ্রলোক’-এর। ছবি: সমীরা আয়সার ফেসবুক পেজের সৌজন্যে।

গত কয়েক দিন ধরেই ফেসবুকে শেয়ার, লাইক, কমেন্টের ঝড়। যার কেন্দ্রবিন্দুতে কয়েকটি ফোটো সমন্বিত একটি ভিডিও। তাতে দেখা যাচ্ছে, প্রায় ছাগলের মতো দেখতে একটি প্রাণীকে ধরে রেখেছেন এক ব্যক্তি। প্রাণীটির মুখ দু’হাতে তুলে ধরে সকলকে দেখানোর চেষ্টা করছেন তিনি। এখানেই চমক। নাহ! আর পাঁচটা সাধারণ ছাগলের মতো দেখতে নয় সেটি।

Advertisement

আরও পড়ুন: আরও এতগুলো কাজে ব্যবহার করা যায় ভিক্‌স, জানতেন?

ঠিক যেন এক বয়স্ক ‘ভদ্রলোক’। টাক মাথা, লম্বা নাক, চওড়া চোয়াল। এমনকী মাঝে মধ্যে জিভ বের করে ঠোঁট চেটে নেওয়ার ধরনটাও যেন অবিকল মানুষের মতো। দিন কয়েক আগে এই অদ্ভুত প্রাণীর কয়েকটি ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করেছিলেন সমীরা আয়সা নামের এক যুবতী। সেই পোস্টেই তিনি জানিয়েছিলেন, আজব এই প্রাণীটি ভারতের। পোস্ট হওয়ার পর থেকেই ভাইরাল হয় সেটি। কমেন্ট বক্সে কেউ লিখেছেন, “প্রাণীটি সম্ভবত ডেব্রা। ডিয়ার (হরিণ) ও জেব্রার মিশ্রণে এর জন্ম।’’ কেউ আবার গরু-ছাগল, কুকুর-ছাগলের মিশ্রণের কথাও বলেছেন।

Advertisement

সমীরার ফেসবুক পোস্ট

আরও পড়ুন: দু’টো মানুষ, তিনটে মাথা! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই সেলফি

তবে কোথায়, কবে প্রাণীটিকে দেখা গিয়েছে তা সমীরার পোস্টে স্পষ্ট জানা যায়নি। পোস্টটির সত্যতাও জানা যায়নি। অনেকের মতে, প্রাণীটির মুখে ফোটোশপ করে তাতে আজব আকার দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন