Karnataka

বিজেপি সরকারের বিলি করা রেশন কার্ডে যিশুর ছবি! কর্নাটকে বিক্ষোভ হিন্দুত্ববাদীদের

হিন্দুত্ববাদী কয়েকটি সংগঠন ইতিমধ্যেই ঘটনার প্রতিবাদে সরব হয়েছে। এমনকি, শাসক দল বিজেপির তরফেও ঘটনার তদন্ত এবং ‘দোষীদের উপযুক্ত শাস্তির’ দাবি উঠেছে।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৫:৪১
Share:

রেশন কার্ডের এমন ছবি ছড়িয়ে পড়েছে। ছবি: টুইটার থেকে নেওয়া।

হিজাব বিতর্কের মধ্যেই কর্নাটকে যিশু খ্রিস্টের ছবি ছাপানো রেশন কার্ড বিলির অভিযোগ উঠল। দক্ষিণ ভারতের ওই বিজেপি শাসিত রাজ্যের হিন্দুত্ববাদী কয়েকটি সংগঠন ইতিমধ্যেই ঘটনার প্রতিবাদে সরব হয়েছে। এমনকি, শাসক দল বিজেপির তরফেও ঘটনার তদন্ত এবং ‘দোষীদের উপযুক্ত শাস্তির’ দাবি উঠেছে।

Advertisement

অভিযোগ, রাজধানী বেঙ্গালুরুর অদূরে ডোড্ডালাহল্লিতে স্থানীয় ব্লক দফতর থেকে যে রেশন কার্ড বিলি করা হয়েছে, সেগুলিতে যিশুর ছবি রয়েছে। সামাজিক মাধ্যমে সেই ছবি (যার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি) ছড়িয়ে পড়তেই শুরু হয় বিতর্ক। হিন্দু জনজাগৃতি সমিতি-সহ কয়েকটি কট্টরপন্থী সংগঠন অভিযোগ তোলে, স্থানীয় ব্লক আধিকারিকের উদ্যোগেই এমন হয়েছে।

শনিবার রামনগরের ডেপুটি কমিশনারের কাছে ঘটনার তদন্তের দাবিতে স্মারকলিপি জমা দিয়েছে কয়েকটি হিন্দুত্ববাদী গোষ্ঠী। অন্য দিকে, কর্নাটক বিজেপির মুখপাত্র এস প্রকাশ সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের কাছে আমরা পুরো ঘটনার তদন্ত এবং দোষীদের চিহ্নিত করার দাবি জানাচ্ছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন