Narendra Modi Tweet

‘যত সিদ্ধান্ত নিয়েছি...’, সরকার গঠনের ৯ বছর পূর্তিতে কী বার্তা দিলেন মোদী?

মঙ্গলবার ৯ বছরে পূর্ণ করল নরেন্দ্র মোদীর সরকার। সরকার গঠনের এই বর্ষপূর্তিতে টুইট করেছেন মোদী। বিজেপির তরফেও এই বর্ষপূর্তি উপলক্ষে এক মাস ধরে উদ্‌যাপনের আয়োজন করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১২:৪৮
Share:

৯ বছরে পা দিল মোদী সরকার। ফাইল চিত্র।

কেন্দ্রে ৯ বছর পূর্ণ করল মোদী সরকার। ২০১৪ সালের মে মাসে লোকসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা লাভ করার পর ক্ষমতায় এসেছিল বিজেপি। প্রধানমন্ত্রীর চেয়ারে বসেছিলেন নরেন্দ্র মোদী। মঙ্গলবার সেই সরকার গঠনেরই ৯ বছর পূর্ণ হল। মোদীর সরকার পা দিল দশম বছরে।

Advertisement

সরকারের এই বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার সকালে একটি টুইট করেছেন মোদী। সেখানে তিনি লিখেছেন, ‘‘আজ আমরা দেশের সেবায় ৯ বছর পূর্ণ করলাম। আমি কৃতজ্ঞতায় পরিপূর্ণ। যা কিছু সিদ্ধান্ত নিয়েছি, যত কাজ করেছি, সবই মানুষের জীবনধারার মান উন্নত করার লক্ষ্যে। উন্নত ভারত গড়তে আমরা আগামী দিনে আরও পরিশ্রম করব।’’

সরকারের বর্ষপূর্তি উপলক্ষে বিজেপির তরফে ঢালাও উদ্‌যাপনের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার থেকে শুরু করে এক মাসব্যাপী উৎসব করবে গেরুয়া শিবির। দেশ জুড়ে চলবে ‘বিশেষ সংযোগ অভিযান’।

Advertisement

বিজেপির তরফে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, গত ৯ বছরে প্রতিটি ক্ষেত্রে অভূতপূর্ব উন্নতির সাক্ষী থেকেছে ভারত। এটি সম্ভব হয়েছে ‘দেশই প্রথম প্রাধান্য’ মন্ত্রের কারণে।

সম্প্রতি দিল্লিতে নতুন সংসদ ভবনের উদ্বোধন করেছেন মোদী। এই ভবনকে তিনি ‘গণতন্ত্রের মন্দির’ বলে ব্যাখ্যা করেন। যদিও, বিরোধী দলগুলি এই উদ্বোধন অনুষ্ঠান বয়কট করেছিল।

২০১৪ সালের ২৬ মে প্রধানমন্ত্রী হিসাবে প্রথম বার শপথ গ্রহণ করেন মোদী। তার পর ২০১৯ সালে আবার ক্ষমতায় আসার পর তিনি শপথ গ্রহণ করেন ৩০ মে। সেই হিসাবেই মঙ্গলবার বর্ষপূর্তির টুইট করলেন প্রধানমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন