PM Modi

Narendra  Modi: মাথায় উত্তরাখণ্ড, গলায় মণিপুর, নির্বাচনমুখী দুই রাজ্যের পোশাকে প্রজাতন্ত্র পালন মোদীর

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগেও রবীন্দ্রনাথ ঠাকুরের মতো দাড়ি রেখে এবং তাঁর লেখা কবিতা আবৃত্তি করে তাক লাগিয়েছিলেন প্রধানমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১৩:২৬
Share:

নির্বাচনমুখী দুই রাজ্যের ঐতিহ্যবাহী পোশাকে মোদী। ছবি: রয়টার্স

উত্তরাখণ্ড এব‌ং মণিপুর নির্বাচনের আগে এই দুই রাজ্যের ঐতিহ্যবাহী দুটি পোশাক পরে প্রজাতন্ত্র দিবস উদ্‌যাপন উপলক্ষে জাতীয় যুদ্ধ স্মারকে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীকে এই দিন উত্তরাখণ্ডের ঐতিহ্যবাহী টুপি এবং মণিপুরের ঐতিহ্যবাহী উত্তরীয় পরে জাতীয় যুদ্ধ স্মারকে যেতে দেখা গিয়েছে। বিভিন্ন যুদ্ধে শহিদ সৈন্যদের প্রতি শ্রদ্ধা জানাতেই তিনি জাতীয় যুদ্ধের স্মারকে উপস্থিত হন।

তাঁর টুপির সামনে ছিল ব্রহ্মকমলের প্রতিরূপ। ব্রহ্মকমল উত্তরাখণ্ডের রাজ্য-ফুল। তিনি যখনই কেদারনাথে যান, ব্রহ্মকমল দিয়েই তাঁর পুজো সারেন।

Advertisement

উল্লেখযোগ্য যে, উত্তরাখণ্ড এব‌ং মণিপুরে পরের মাসেই বিধানসভা নির্বাচন। তার ঠিক আগেই তাঁর এই বেশভূষা অন্য এক মাত্রা যোগ করেছে বলেই ধারণা রাজনৈতিক মহলের একাংশের। পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের আগেও রবীন্দ্রনাথ ঠাকুরের মতো দাড়ি রেখে এবং তাঁর লেখা কবিতা আবৃত্তি করে তাক লাগিয়েছিলেন প্রধানমন্ত্রী। তবে বাংলা দখলে ব্যর্থই হয় বিজেপি।

প্রধানমন্ত্রী জাতীয় যুদ্ধ স্মারকে পৌঁছে শহীদ সেনাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এর পর রাজপথে গিয়ে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানেও যোগ দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন