Madhya Pradesh Assembly Election 2023

পাশাপাশি সভা প্রিয়ঙ্কা, মোদীর, সাতনা সরগরম

মোদী স্বভাবতই তাঁর ভাষণে তুলোধনা করেন কংগ্রেসকে। বলেন, এর আগে ভোটে জিতে মধ্যপ্রদেশে ক্ষমতায় এসেছিল কংগ্রেস, সঙ্গে বিপর্যয়ও এসেছিল।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ০৭:১৯
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

বিধানসভা ভোটের ঠিক সাত দিন আগে প্রচার তুঙ্গে মধ্যপ্রদেশে। তার মধ্যেও বৃহস্পতিবার সব চেয়ে সরগরম সাতনা। এই জেলা শহরে বৃহস্পতিবার বিজেপি প্রার্থীকে ভোট দেওয়ার আর্জি জানিয়ে জনসভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কয়েক কিলোমিটার দূরেই কংগ্রেসের প্রার্থীর হয়ে জনসভায় বক্তৃতা দেন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা।

Advertisement

মোদী স্বভাবতই তাঁর ভাষণে তুলোধনা করেন কংগ্রেসকে। বলেন, এর আগে ভোটে জিতে মধ্যপ্রদেশে ক্ষমতায় এসেছিল কংগ্রেস, সঙ্গে বিপর্যয়ও এসেছিল। মধ্যপ্রদেশকে আবার উন্নয়নের পথে ফিরিয়েছে শিবরাজ চৌহানের নেতৃত্বে বিজেপি সরকার। মোদীর দাবি, মধ্যপ্রদেশে সুশাসন কায়েম করেছে বিজেপি সরকার। সব প্রতিশ্রুতি পূরণের নিশ্চয়তা দিচ্ছে বিজেপি। কংগ্রেস এসেই দুর্নীতি ও কালোবাজারি শুরু করেছিল, সে সব দূর করতে হয়েছে বিজেপিকে।

পাল্টা প্রিয়ঙ্কা আক্রমণ শানিয়েছেন মধ্যপ্রদেশের বিজেপি সরকারের পাশাপাশি কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকেও। তিনি বলেন, গরিবদের জন্য টাকা বরাদ্দের সময়েই ভান্ডারে টান পড়ে মোদীর। অথচ পুরনো সংসদ ভবন নিয়ে কোনও সমস্যা না-থাকলেও তিনি ২০ হাজার কোটি টাকা খরচ করে আরও একটি সংসদ ভবন তৈরি করলেন স্রেফ সৌন্দর্যায়নের জন্য। প্রিয়ঙ্কা বলেন, “কেউ এক জন মোদীকে বলে দেবেন, গরিবেরা খুব কষ্টে আছেন? ১২০০ টাকায় গ্যাসের একটা সিলিন্ডার কিনতে হচ্ছে?”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন