Narendra Modi

মহিলা এনসিসি ক্যাডেটে জোর মোদীর

প্রধানমন্ত্রী দাবি করেন, গত ছয় মাসে সেই লক্ষ্যে এনসিসি ক্যাডেটদের প্রশিক্ষণ দেওয়া শুরু করেছে স্থল সেনা, নৌ-সেনা ও বায়ু সেনা। যাদের মধ্যে এক-তৃতীয়াংশ হবেন মহিলা ক্যাডেট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ০৫:৪৮
Share:

এনসিসি-র অনুষ্ঠানে নরেন্দ্র মোদী ও রাজনাথ সিংহ। বৃহস্পতিবার নয়াদিল্লিতে। ছবি: প্রেম সিংহ

দেশের সীমান্তবর্তী ও সমুদ্রকূলবর্তী এলাকায় নজরদারি বাড়াতে গত ১৫ অগস্ট এক লক্ষ এনসিসি ক্যাডেট নিয়োগের ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ দিল্লিতে এনসিসি আয়োজিত একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দাবি করেন, গত ছয় মাসে সেই লক্ষ্যে এনসিসি ক্যাডেটদের প্রশিক্ষণ দেওয়া শুরু করেছে স্থল সেনা, নৌ-সেনা ও বায়ু সেনা। যাদের মধ্যে এক-তৃতীয়াংশ হবেন মহিলা ক্যাডেট।

Advertisement

গত এক বছরে করোনা মোকাবিলার প্রশ্নে এনসিসি ক্যাডেটের ভূমিকার আজ প্রভূত প্রশংসা করেন প্রধানমন্ত্রী। নিজের বক্তব্যে তিনি দাবি করেন, নিরাপত্তা বাহিনীর সাহসিকতার জন্যই নকশাল সমস্যা আজ অনেকাংশে কমে এসেছে। অতীতে দেশের বৃহত্তর অংশ জুড়ে মাওবাদী সমস্যা ছিল। কিন্তু যুবকেরা হিংসার পথ ছেড়ে মূলস্রোতে ফিরে আসায় মাওবাদীদের গণ্ডি অনেক ছোট হয়ে এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন