PM praises Kerala girl

হিমাচলি গানে ভারত জয় কেরলের মেয়ের, দেবিকার গানে মুগ্ধ মোদীও

এমন প্রশংসায় স্বাভাবিক ভাবেই খুশি দেবিকা। সংবাদমাধ্যমকে সে জানিয়েছে, ‘‘এটা বিশ্বাস করতে পারছি না। আমি খুব আনন্দ পেয়েছি। যখন আমি গানটা গেয়েছিলাম, তখন ভাবতেও পারিনি এর জন্য প্রধানমন্ত্রী আমার প্রশংসা করবেন।’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২০ ১৬:০৪
Share:

দেবিকা, প্রধানমন্ত্রী। সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া ছবি।

একটি গান গেয়েই মন জিতে নিয়েছে দেবিকা। নবম শ্রেণির ছাত্রীর এমন খালি গলায় গান অনেক আগেই নেটাগরিকদের ভালবাসা পেয়েছে। শুধু প্রশংসা নয়, সেই গানের ভিডিয়ো শেয়ার করেছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। এ বার মুগ্ধতা প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

কেরলের বাসিন্দা হলেও দেবিকা গান গেয়েছেন হিমাচলি ভাষায়। তিরুঅনন্তপুরমের পাট্টমের কেন্দ্রীয় বিদ্যালয়ের ছাত্রী দেবিকা গানটি গায় ‘এক ভারত শ্রেষ্ট ভারত’ অনুষ্ঠানের অঙ্গ হিসেবে। ‘চম্বা কিতনি কি দূর’ গানটি গাওয়ার পরে সেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এর পরেই জয়রাম ঠাকুর সেটিকে পোস্ট করে লেখেন, দেবিকা হিমাচল প্রদেশের মন জিতে নিয়েছে। তাকে রাজ্যে আমন্ত্রণও জানান জয়রাম। এর পরে পরেই এ দিন মালয়ালি ভাষায় টুইট করে দেবিকাকে নিয়ে গর্ব প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। লিখেছেন, ‘আমি দেবিকাকে নিয়ে গর্বিত। এই সুরেলা গান ‘এক ভারত, মহৎ ভারত’ ভাবনাকে শক্তিশালী করবে।’

এমন প্রশংসায় স্বাভাবিক ভাবেই খুশি দেবিকা। সংবাদমাধ্যমকে সে জানিয়েছে, ‘‘এটা বিশ্বাস করতে পারছি না। আমি খুব আনন্দ পেয়েছি। যখন আমি গানটা গেয়েছিলাম, তখন ভাবতেও পারিনি এর জন্য প্রধানমন্ত্রী আমার প্রশংসা করবেন।’’ কেরল সরকারের পক্ষেও প্রশংসা পেয়েছে দেবিকা। ফোন করেছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী এ কে বালন।

Advertisement

আরও পড়ুন: ২০০ মৃতদেহ বয়ে করোনাতেই থামল আরিফের অ্যাম্বুল্যান্স

আরও পড়ুন: ধন্যি মেয়ে, ৮ বছরের কন্যের সাঁতার-সঙ্গী ১১ ফুটের পাইথন​

ইতিমধ্যেই প্রায় ৫০ লাখ মানুষ শুনে ফেলেছেন দেবিকার খালি গলায় গাওয়া হিমাচলি গান। শুনে নিন সেই সুরেলা কণ্ঠ—

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন