Mumbai

২৬/১১-র প্রাক্কালে মুম্বইয়ে ফের বোমাতঙ্ক! ফোন করে বিস্ফোরণের হুমকি অজ্ঞাতপরিচয়ের

পুলিশ সূত্রে খবর, মুম্বই পুলিশের ১১২ নম্বরে ওই ফোন আসে। সন্দেহভাজন জানান, আন্ধেরির ইনফিনিটি মল, জুহুর পিভিআর মল এবং সাহারা হোটেল বিমানবন্দরে তিনটি বোমা রাখা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ০৮:১১
Share:

২৬/১১-র সময় মুম্বইয়ের তাজমহল হোটেল। ফাইল চিত্র ।

অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির কাছ থেকে বোমা বিস্ফোরণের বিষয়ে হুমকি ফোন পাওয়ার পর নিরাপত্তা বাড়ানো হল মুম্বই শহর জুড়ে। মুম্বই পুলিশ জানিয়েছে, বুধবার রতে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি ফোন করে জানান যে, মুম্বইয়ের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ জায়গায় বোমা রাখা হয়েছে। এর পরই ওই জায়গাগুলিতে প্রশাসনের তরফে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বুধবার মুম্বই পুলিশের ১১২ নম্বরে এক অজ্ঞাতপরিচয়ের ফোন আসে। ওই সন্দেহভাজন পুলিশকে ফোনে জানান, আন্ধেরির ইনফিনিটি মল, জুহুর পিভিআর মল এবং সহারা হোটেলে তিনটি বোমা রাখা হয়েছে। যে কোনও মুহূর্তে এই বোমা বিস্ফোরণ হতে পারে। এর পরই ওই ব্যক্তি ফোন কেটে দেন। তার পর মুম্বই পুলিশের তরফে ওই জায়াগাগুলি নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে। ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে গ্রেফতারের জন্য ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে বলেও পুলিশ সূত্রে খবর।

প্রসঙ্গত, ২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বই শহরে ঢুকে পড়েছিল এক দল জঙ্গি। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় ওই জঙ্গিদের রাখা বোমা বিস্ফোরণের ফলে মৃত্যু হয়েছিল শতাধিক সাধারণ মানুষের। এর পর প্রায় তিন দিন ধরে মুম্বইয়ের তাজমহল হোটেল নিজেদের দখলে রাখে জঙ্গিরা। জঙ্গিদের ছোড়া গুলিতে মৃত্যু হয় ওই হোটেলের অনেক অতিথির। মৃত্যু হয় একাধিক পুলিশ কর্মীরও।

Advertisement

সেই ঘটনার পর থেকেই বছরের এই সময় সারা মুম্বই জুড়ে অতিরিক্ত সতর্কতা বজায় রাখা হয়। তার মধ্যে এই হুমকি ফোন পুলিশ-প্রশাসনকে নতুন করে চিন্তায় ফেলেছে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন