National News

কলকাতায় রান্নার গ্যাসের দাম বেড়ে দাঁড়াল ৯০৭ টাকা!

আইওসি জানিয়েছে, ভর্তুকিযুক্ত গ্যাসের দাম বেড়েছে মূলত জিএসটি-র কারণে। আন্তর্জাতিক বাজারে গ্যাসের দাম বাড়ায় এবং বিদেশিমুদ্রার বাজারে বিনিময় মূল্যের ওঠানামার কারণে ভর্তুকিহীন গ্যাসের দামের উপর তার প্রভাব পড়ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৮ ১৩:১৬
Share:

দাম বাড়ল ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের।

ফের রান্নার গ্যাসের দাম বাড়ল। রবিবার ভর্তুকিযুক্ত গ্যাসের দাম ২.৮৯ টাকা বেড়ে দাঁড়াল ৫০২.৪০ টাকা। অন্য দিকে, দিল্লিতে ভর্তুকিহীন গ্যাসের দামও এ মাস থেকে বাড়ার কথা রয়েছে। সিলিন্ডার পিছু ৫৯ টাকা বাড়তে পারে বলে এক বিবৃতিতে জানিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি)। কলকাতায় সিলিন্ডারপিছু ৫৮ টাকা দাম বেড়ে হয়েছে ৯০৭ টাকা।

Advertisement

আইওসি জানিয়েছে, ভর্তুকিযুক্ত গ্যাসের দাম বেড়েছে মূলত জিএসটি-র কারণে। আন্তর্জাতিক বাজারে গ্যাসের দাম বাড়ায় এবং বিদেশিমুদ্রার বাজারে বিনিময় মূল্যের ওঠানামার কারণে ভর্তুকিহীন গ্যাসের দামের উপর তার প্রভাব পড়ছে।

শুধু তাই নয়, গ্রাহকদের ভর্তুকির টাকাও বেড়েছে। আইওসি জানিয়েছে, এ মাস থেকেই ভর্তুকির বাড়তি টাকা গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকে যাবে। সেপ্টেম্বর পর্যন্ত গ্রাহকরা সিলিন্ডার পিছু ভর্তুকি পেতেন ৩২০.৪৯ টাকা। ৫৬.১১ টাকা বাড়ার ফলে অক্টোবর থেকে গ্রাহকরা পাবেন ৩৭৬.৬০ টাকা।

Advertisement

আরও পড়ুন: মোদীর ‘দুর্নীতি’, রাহুলের টুইট-বাণ

আরও পড়ুন: পেনশনে দিনে সাত টাকা দেয় কেন্দ্র! বিক্ষোভ যন্তর-মন্তরে

এর আগে গত জুলাইয়ে সিলিন্ডারপিছু ভর্তুকিযুক্ত গ্যাসের দাম বেড়েছিল ১.৭৬ টাকা।

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন