Punjab

কোভিড বিধি মেনে কাল থেকে স্কুল খুলছে পঞ্জাবে

পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য সকাল ১০টা থেকে বিকেল ৩টে পর্যন্ত স্কুল খোলা থাকবে বলে জানিয়েছেন পঞ্জাবের শিক্ষামন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২১ ১৭:৩৫
Share:

কোভিড বিধি মেনে খুলতে হবে স্কুল। — ফাইল চিত্র

দীর্ঘ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে পড়ুয়াদের জন্যও খুলছে পঞ্জাবের স্কুলগুলির দরজা। বুধবার পঞ্জাবের শিক্ষামন্ত্রী বিজয় ইন্দর শিংলা ঘোষণা করেছেন সে কথা। তিনি জানিয়েছেন, অবিভাবকদের দাবি মেনে আগামী কাল ৭ জানুয়ারি থেকে খোলা হবে সমস্ত সরকারি, আধা সরকারি এবং বেসরকারি স্কুল। ওই দিন থেকে পডুয়ারা সশরীরে ক্লাসে হাজির থাকতে পারবে বলে জানিয়েছেন বিজয়।

Advertisement

পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য সকাল ১০টা থেকে বিকেল ৩টে পর্যন্ত স্কুল খোলা থাকবে বলে জানিয়েছেন পঞ্জাবের শিক্ষামন্ত্রী। তবে করোনা পরিস্থিতির মধ্যে স্কুলে কঠোরা ভাবে করোনা বিধি মেনে চলার নির্দেশ দিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ। রাজ্যের স্বাস্থ্য দফতরের নির্দেশ মতো করোনা বিধি মেনে চলার জন্য কথাও বলা হয়েছে স্কুলগুলির পরিচালন সমিতিকে।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, প্রধান শিক্ষক এবং অন্যান্যদের সঙ্গে কথা বলেই স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাতে বার্ষিক পরীক্ষার সময় ছাত্রছাত্রীরা অসুবিধার সম্মুখীন না হয়।

Advertisement

আরও পড়ুন: চাণক্য, পাণিনির অনুসরণেই মমতা প্রশাসন চালান, বললেন কাকলি

আরও পড়ুন: ইছামতি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর অজ্ঞতাকে খোঁচা জ্যোতিপ্রিয়র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন