Gujarat

Adani Port: গুজরাতে আদানির বন্দরে পাকিস্তানগামী জাহাজ থেকে উদ্ধার অজানা তেজস্ক্রিয় পদার্থ

গত সেপ্টেম্বর মাসে আদানির ওই বন্দরেই একটি জাহাজ থেকে দু’টি কন্টেনার বোঝাই প্রায় ৩,০০০ কিলোগ্রাম হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছিল।

Advertisement

সংবাদ সংস্থা

গাঁধীনগর শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ১৭:৩৩
Share:

গুজরাতের মুন্দ্রা সমুদ্রবন্দর। ফাইল চিত্র।

মাদকের পর এ বার তেজস্ক্রিয় পদার্থ উদ্ধার হল শিল্পপতি গৌতম আদানির মুন্দ্রা বন্দরে! বৃহস্পতিবার গুজরাতের ওই বন্দরে একটি বিদেশি জাহাজ থেকে বাজেয়াপ্ত করা হয় ওই তেজস্ক্রিয় পদার্থ। জাহাজটি চিনের সাংহাই থেকে পাকিস্তানের করাচি বন্দরে যাচ্ছিল।

Advertisement

আদানি গোষ্ঠীর তরফে শুক্রবার এক বিবৃতিতে বলা হয়েছে, ‘কেন্দ্রীয় শুল্ক (কাস্টমস) এবং রাজস্ব গোয়েন্দা বিভাগ (ডিআরআই)-এর যৌথ অভিযানে বিদেশি জাহাজের কন্টেনার থেকে অঘোষিত বিপজ্জনক পদার্থ বাজেয়াপ্ত করা হয়েছে।’

গত সেপ্টেম্বর মাসে আদানির ওই বন্দরেই একটি জাহাজ থেকে দু’টি কন্টেনার বোঝাই প্রায় ৩,০০০ কিলোগ্রাম হেরোইন বাজেয়াপ্ত করা হয়েছিল। যার বাজারমূল্য প্রায় ২০ হাজার কোটি টাকা। ডিআরআই আধিকারিকদের ওই অভিযানে মাদক-সহ গ্রেফতার করা হয় দুই ব্যক্তিকে। আফগানিস্তান থেকে ‘পাউডার’ আমদানির নাম করে মাদক চোরাচালানে যুক্ত ছিলেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন