National News

রাফাল চুক্তি নিয়ে ফের প্রতিরক্ষা মন্ত্রীকে আক্রমণ রাহুলের

রাফাল চুক্তি নিয়ে প্রতিরক্ষা মন্ত্রক তথা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বেশ কিছু দিন ধরেই মুখ খুলছেন কংগ্রেস সভাপতি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৮ ২২:২১
Share:

নির্মলা সীতারামনকে ফের বাক্যবাণে বিঁধলেন রাহুল গাঁধী। ফাইল চিত্র

রাফাল চুক্তি নিয়ে ফের কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। ইউপিএ অনেক কম দামে রাফাল কেনার বিষয়ে আলোচনা চূড়ান্ত করেছিল, মোদী সরকার অনেক বেশি দামে যুদ্ধবিমান কিনছে— সোমবার ফের এমন অভিযোগ করেছেন রাহুল।

Advertisement

রাফাল চুক্তি নিয়ে প্রতিরক্ষা মন্ত্রক তথা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বেশ কিছু দিন ধরেই মুখ খুলছেন কংগ্রেস সভাপতি। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম আয়োজিত আলোচনা সভায় গিয়ে শনিবার সে বিষয়ে পাল্টা মুখ খোলেন প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারামনরাহুল গাঁধী বার বারই বলছেন, তাঁরা (ইউপিএ) যে দামে কথা চূড়ান্ত করেছিলেন, এই সরকার তার চেয়ে অনেক বেশি দাম দিয়ে ফ্রান্স থেকে যুদ্ধবিমানগুলি কিনছে। সে প্রসঙ্গে নির্মলা সীতারামন শনিবার প্রশ্ন তোলেন, ইউপিএ সরকার যখন শেষ পর্যন্ত রাফাল যুদ্ধবিমান কিনতেই পারেনি, তখন ‘আমাদের দাম’ আর ‘ওঁদের দাম’ বলার অর্থ কী?

যে আলোচনা সভায় প্রতিরক্ষা মন্ত্রী এ কথা বলেছিলেন, সোমবার সেখানেই কংগ্রেস সভাপতি ফের প্রতিরক্ষা মন্ত্রীকে আক্রমণ করলেন। টুইটারেও তিনি বিঁধলেন সীতারামনকে।

Advertisement

আরও পড়ুন: বেসুরো নীতীশ, শরিক দল সরব উত্তরপ্রদেশেও, আরও অস্বস্তিতে বিজেপি

আরও পড়ুন: রাজা, কানিমোঝির বেকসুর খালাসকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে ইডি

টুইটারে রাহুল গাঁধী এ দিন লেখেন, ‘‘যুদ্ধবিমান পিছু ৫২৬ কোটি টাকা দেওয়ার কথা হয়েছিল ইউপিএ জমানায়। কিন্তু মোদীজি দিচ্ছেন ১৬৭০ কোটি টাকা করে। ৪০ হাজার কোটি টাকার বেশি ক্ষতি হচ্ছে রাজকোষের।’’

কত টাকায় চুক্তি হল, সরকার প্রকাশ করুক সে তথ্য, দেশের মানুষ জানতে চাইছেন। মন্তব্য রাহুলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন