রাহুলের সামনেই অন্তর্ঘাতের অভিযোগ

গুজরাতে বিজেপির সঙ্গে টক্কর দিলেও হিমাচল প্রদেশের নির্বাচন ধাক্কা দিয়েছে রাহুলকে। নতুন কংগ্রেস সভাপতি শুক্রবার তাই পৌঁছেছিলেন পাহাড়ি রাজ্যে। দু’টি পর্যায়ে এ দিন বৈঠক করেন রাহুল।

Advertisement

সংবাদ সংস্থা

শিমলা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৭ ০৩:২৮
Share:

গোষ্ঠীদ্বন্দ্ব ও নিজেদের কর্মীদের বিশ্বাসঘাতকতার কারণেই হাতছাড়া হয়েছে হিমাচল প্রদেশ। প্রদেশ কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের একাংশের এই মুল্যায়নের মধ্যেই শিমলায় হারের পর্যালোচনা করলেন রাহুল গাঁধী।

Advertisement

গুজরাতে বিজেপির সঙ্গে টক্কর দিলেও হিমাচল প্রদেশের নির্বাচন ধাক্কা দিয়েছে রাহুলকে। নতুন কংগ্রেস সভাপতি শুক্রবার তাই পৌঁছেছিলেন পাহাড়ি রাজ্যে। দু’টি পর্যায়ে এ দিন বৈঠক করেন রাহুল। প্রথমে কথা বলেন প্রার্থীদের সঙ্গে। সেখানে প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহ ও প্রদেশ কংগ্রেস সভাপতি সুখবিন্দর সিংহ সুখু উপস্থিত ছিলেন। এ ছাড়া দলের অন্যান্য পদাধিকারীদের সঙ্গেও আলাদা ভাবে একটি বৈঠক করেন রাহুল।

হেরে যাওয়া প্রার্থীরা রাহুলের সামনে দলেরই নেতা-কর্মীদের অন্তর্ঘাতের তত্ত্বকে সামনে নিয়ে এসে কঠোর পদক্ষেপ করার জন্য আর্জি জানিয়েছেন। নিজেদের বক্তব্যের সমর্থনে কংগ্রেস সভাপতির কাছে বেশ কিছু ভিডিও পেশ করেছেন তাঁরা। এ অনেকে অভিযোগ এনেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহের বিরুদ্ধেও। তাঁদের দাবি, বীরভদ্র স্থানীয় কিছু নেতাকে এতটাই বেশি করে গুরুত্ব দিতে শুরু করেছিলেন, যাঁরা দলের প্রার্থীর বিরুদ্ধেই নেমে পড়েছিলেন। এবং তাঁদের বিরুদ্ধে কোনও রকম ব্যবস্থাও নেওয়া হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন