Raj Thackeray

ছেলের বিয়েতে রাহুল-গডকড়ীকে আমন্ত্রণ রাজ ঠাকরের, বাদ শুধু মোদী!

নরেন্দ্র মোদী ও অমিত শাহ জুটির কড়া সমালোচক হিসাবে পরিচিত রাজ ঠাকরে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৯ ২০:১৮
Share:

রাজ ঠাকরে ও নরেন্দ্র মোদী।—ফাইল চিত্র।

ছেলের বিয়ে সামনেই। তার জন্য নিমন্ত্রণপত্র বিলি করতে শুরু করে দিয়েছেন রাজ ঠাকরে। ইতিমধ্যেই বিয়ের কার্ড পৌঁছেছে রাহুল গাঁধী এবং মনমোহন সিংহের কাছে। মুম্বই উড়ে আসতে পারেন নীতিন গডকড়ীও। তবে বাদ গিয়েছেন শুধু একজন, নরেন্দ্র মোদী। এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানাননি রাজ। আর জানানোর ইচ্ছাও নেই বলে জানা গিয়েছে একাধিক সূত্রে।

Advertisement

নরেন্দ্র মোদী ও অমিত শাহ জুটির কড়া সমালোচক হিসাবে পরিচিত রাজ ঠাকরে। বিভিন্ন ইস্যুতে একাধিকবার তাঁদের আক্রমণ করতে দেখা গিয়েছে তাঁকে। এমনকি, প্রায়শই নিজেহাতে প্রধানমন্ত্রীর কার্টুন এঁকে টুইটারে পোস্ট করেন তিনি। তাই মোদীকে আমন্ত্রণ না জানানোয় খুব একটা অবাক নন রাজনীতির কারবারিরা। কিন্তু কেন্দ্রীয় সড়ক ও পরিবহণমন্ত্রী নীতিন গডকড়ীকে আমন্ত্রণ জানানোর খবরে জল্পনা শুরু হয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনের আগে নরেন্দ্র মোদীর বদলে গডকড়ীকে পরবর্তী প্রধানমন্ত্রী করার দাবি তুলতে শুরু করেছে বিজেপির একাংশ। তাহলে তাঁকে আমন্ত্রণ জানিয়ে কি মোদী-শাহকেই বার্তা দিতে চলেছেন রাজ ঠাকরে? প্রশ্ন উঠছে সেই নিয়েও।

অন্য দিকে, পারিবারিক তিক্ততা ভুলে জেঠতুতো দাদা এবং শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকেও আমন্ত্রণ জানাতে গিয়েছিলেন রাজ। শনিবার নিজে হাতে তাঁকে ছেলের বিয়ের কার্ড দিয়ে আসেন তিনি। যদিও বাগদানের সময় তাঁকে আমন্ত্রণ জানাননি। আসন্ন নির্বাচনে মোদী বিরোধী জোট গড়ে তোলা নিয়ে কথা চলছে কংগ্রেস এবং এনসিপি-র মধ্যে। এনসিপি প্রধান শরদ পওয়ারের সঙ্গেও ইদানীং দহরমমহরম শুরু হয়েছে রাজ ঠাকরের। ব্যক্তিগতভাবে তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। সেই সূত্রে রাহুল গাঁধীকেও আমন্ত্রণ জানিয়েছেন। প্রথমে নিজে গিয়ে কংগ্রেস সভাপতিকে আমন্ত্রণ জানানোর কথা ছিল তাঁর। কিন্তু ব্যস্ততার জেরে তা হয়ে ওঠেনি। তার বদলে পাঠিয়ে দেন দুই সচিব হর্ষল দেশপাণ্ডে এবং মনোহ হাতেকে।

Advertisement

আরও পড়ুন: সিবিআই প্রধানের পদ থেকে ফের অপসারিত অলোক বর্মা​

আরও পড়ুন: ‘…পুনর্নির্বাচিত করুন’, বিষ্ণুপুরে সৌমিত্রর নামে দেওয়াল লিখন প্রায় চূড়ান্ত​

আগামী ২৭ জানুয়ারি রাজ ঠাকরের ছেলে অমিত ঠাকরের সঙ্গে বিয়ে ফ্যাশন ডিজাইনার মিতালি বোরুডের। জাঁকজমক নয়, বরং পরিবারের সদস্য এবং হাতেগোনা কয়েকজন অতিথিই সেখানে হাজির থাকবেন বলে ঘোষণা করেছিলেন এমএনএস প্রধান। সেই হাতেগোনা কয়েকজনের মধ্যে রয়েছেন দিল্লির রাজনৈতিক মহলের প্রথম সারির নেতারাও। থাকছেন বলিউডের তারকারাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন