Bharat Jodo Yatra

কংগ্রেসের ‘হাত’ ছেড়েও রাহুলের হাত ধরে ‘ভারত জোড়ো যাত্রা’য় হাঁটলেন ঊর্মিলা

জম্মুতে রাহুল গান্ধীর সঙ্গে ‘ভারত জোড়ো যাত্রা’য় হাঁটলেন বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতণ্ডকর। ২০১৯ সালে কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছিলেন অভিনেত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৪:৩৯
Share:

রাহুল গান্ধীর সঙ্গে ‘ভারত জোড়ো যাত্রায়’ জম্মুতে হাঁটলেন ঊর্মিলা মাতণ্ডকর। ছবি পিটিআই।

একটা সময় কংগ্রেস করতেন। মুম্বই উত্তর কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনেও লড়েছিলেন। পরে তিনি দল ছেড়ে দেন। সেই ঊর্মিলা মাতণ্ডকর মঙ্গলবার রাহুল গান্ধীর হাত ধরে ‘ভারত জোড়ো যাত্রা’য় হাঁটলেন। বলিউড অভিনেত্রী ঊর্মিলাকে মঙ্গলবার জম্মুতে রাহুলের সঙ্গে হাঁটতে দেখা গেল। হাঁটার সেই মুহূর্ত ক্যামেরা বন্দি করে টুইটারে পোস্ট করে তিনি লিখেছেন, ‘‘একতা, সম্প্রীতি, সমতার জন্য হাঁটুন।’’

Advertisement

গত বছরের ৭ সেপ্টেম্বর থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছেন রাহুল। যত দিন গড়িয়েছে, সনিয়া-পুত্রের এই কর্মসূচি ততই সাড়া ফেলেছে। রাহুলের সঙ্গে হেঁটেছেন বহু বিশিষ্ট ব্যক্তিত্ব। সেই সঙ্গে এই যাত্রায় শামিল হয়েছেন সমাজের বিভিন্ন শ্রেণির মানুষ। এ বার রাহুলের সঙ্গে হাঁটতে দেখা গেল ঊর্মিলাকে।

ঊর্মিলার পরনে ছিল ঘিয়ে রঙের কাশ্মীরি পোশাক— ‘ফেরন’। রাহুলকে সেই সাদা রঙের টি-শার্টে দেখা গিয়েছে। হাঁটার সময় রাহুলের সঙ্গে কথাবার্তাও বলতে দেখা গিয়েছে ঊর্মিলাকে। ‘রঙ্গিলা’খ্যাত ঊর্মিলা রাজনীতির ময়দানেও পা রেখেছেন। ২০১৯ সালে রাহুলের সঙ্গে বৈঠকের পর কংগ্রেসে যোগ দিয়েছিলেন অভিনেত্রী। তবে বেশি দিন কংগ্রেসে থাকেননি তিনি। ওই বছরের সেপ্টেম্বর মাসেই কংগ্রেস থেকে ইস্তফা দেন তিনি। কংগ্রেস ত্যাগের পর ২০২০ সালে শিবসেনায় যোগ দেন ঊর্মিলা।

Advertisement

দেশের নানা প্রান্ত ছুঁয়ে রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’ পৌঁছেছে জম্মুতে। মঙ্গলবার নাগরোটার গ্যারিসন শহর থেকে যাত্রা শুরু হয়। তার কিছু সময় পরই এই কর্মসূচিতে যোগ দেন ঊর্মিলা। চলতি মাসের ৩০ তারিখ শ্রীনগরে ‘ভারত জোড়ো যাত্রা’ শেষ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন