Ayodhya Ram Mandir

জেলের মধ্যেই ‘লাইভ’! উত্তরপ্রদেশের জেলবন্দিরাও দেখতে পাবেন রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের খুঁটিনাটি

বিজেপির তরফে জানানো হয়েছে যে, ২২ জানুয়ারি যেন দেশের সমস্ত নাগরিক ওই মুহূর্তের সাক্ষী থাকতে পারেন, সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১০:৫৭
Share:

রামমন্দির। —ছবি: এক্স।

২২ জানুয়ারি রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। ইতিমধ্যেই অযোধ্যায় শুরু হয়ে গিয়েছে প্রস্তুতিপর্ব। সেজে উঠছে রাম জন্মভূমি। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষের ঢল নামছে অযোধ্যায়। এই শুভ মুহূর্ত থেকে ব্রাত্য হবেন না জেলবন্দিরাও। এমনটাই জানিয়েছেন উত্তরপ্রদেশের কারামন্ত্রী ধর্মবীর প্রজাপতি।

Advertisement

ধর্মবীর জানান, উত্তরপ্রদেশের সমস্ত কারাগারে ‘লাইভ স্ট্রিম’-এর মাধ্যমে রামমন্দির উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, ‘‘প্রায় এক লক্ষের বেশি জেলবন্দি রয়েছেন। তাঁরাও এ দেশের নাগরিক। তাই এই পবিত্র মুহূর্ত থেকে তাঁদের বঞ্চিত করে রাখাও হবে না। উত্তরপ্রদেশের সমস্ত জেলে ‘লাইভ স্ট্রিম’-এর মাধ্যমে দেখানো হবে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান।’’

শুধুমাত্র উত্তরপ্রদেশের কারাগারগুলিতেই নয়, দেশ জুড়ে সমস্ত বুথ এলাকায় ‘লাইভ’ দেখানো হবে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান। বিজেপির তরফে জানানো হয়েছে যে, ২২ জানুয়ারি যেন দেশের সমস্ত নাগরিক ওই মুহূর্তের সাক্ষী থাকতে পারেন, সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রামমন্দির উদ্বোধনের দিন দেশ জুড়ে সমস্ত বুথ এলাকায় কম্বল বিতরণের পাশাপাশি দুঃস্থদের খাবার বিতরণ করবেন বিজেপির সদস্যেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন