সফর নিয়ে ক্ষুব্ধ গগৈ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বিদেশি বহিষ্কার প্রসঙ্গ না তোলায় ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। প্রদেশ কংগ্রেসের সদর দফতরে বসে তিনি বলেন, ‘‘শেখ হাসিনার সঙ্গে ভূমি হস্তান্তর, বিদ্যুত্ উত্পাদন, দু’দেশের যোগাযোগ পরিকাঠামো বৃদ্ধি ইত্যাদি নিয়ে আলোচনা করলেও বিদেশি বহিষ্কার ও অনুপ্রবেশ প্রসঙ্গ তিনি উত্থাপন করেননি।’’

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ জুন ২০১৫ ০৩:০৮
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বিদেশি বহিষ্কার প্রসঙ্গ না তোলায় ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। প্রদেশ কংগ্রেসের সদর দফতরে বসে তিনি বলেন, ‘‘শেখ হাসিনার সঙ্গে ভূমি হস্তান্তর, বিদ্যুত্ উত্পাদন, দু’দেশের যোগাযোগ পরিকাঠামো বৃদ্ধি ইত্যাদি নিয়ে আলোচনা করলেও বিদেশি বহিষ্কার ও অনুপ্রবেশ প্রসঙ্গ তিনি উত্থাপন করেননি।’’ পাশাপাশি, সরকার ও অলোচনাপন্থী আলফার দাবি সত্ত্বেও আলফার সাধারণ সম্পাদক অনুপ চেতিয়ার প্রত্যার্পণ নিয়েও কথা হয়নি। স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর, চেতিয়া নিয়ে ভারত সরকার আগ্রহী হলেও বাংলাদেশের অনীহাতেই প্রসঙ্গটি তোলা যায়নি। গগৈ বলেন, ‘‘চিন সফরের সময়েও ব্রহ্মপুত্রে বাঁধ দেওয়ার মতো প্রসঙ্গ প্রধানমন্ত্রী এড়িয়ে যান।’’ তা ছাড়া বাংলাদেশ সফরে শুধু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ছাড়া উত্তর-পূর্বের আর কোনও মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন