শিশু পাচার নিয়ে কংগ্রেসের খোঁচা রূপাকে

শিশু পাচারের ঘটনা নিয়ে কংগ্রেসের খোঁচার মুখে পড়ে রাজ্যসভায় রণমূর্তি ধরলেন রূপা গঙ্গোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৭ ০৩:১১
Share:

ডেপুটি চেয়ারম্যান পিজে ক্যুরিয়েনের সঙ্গে তখন তীব্র বাদানুবাদে রূপা গঙ্গোপাধ্যায়, রাজ্যসভায় বৃহস্পতিবার। ছবি: পিটিআই।

শিশু পাচারের ঘটনা নিয়ে কংগ্রেসের খোঁচার মুখে পড়ে রাজ্যসভায় রণমূর্তি ধরলেন রূপা গঙ্গোপাধ্যায়।

Advertisement

বাংলায় শিশু পাচার চক্রের সঙ্গে বিজেপি-র এক সাংসদের যোগ রয়েছে বলে আজ রাজ্যসভায় অভিযোগ করেন কংগ্রেস সাংসদ রজনী পাটিল। তিনি অবশ্য রূপার নাম মুখে আনেননি। কিন্তু বলেন, ওই সাংসদ এই সভাতেই রয়েছেন। যা শুনে বেজায় ক্ষেপে যান রাজ্যসভায় মনোনীত সাংসদ রূপা। রজনীর অভিযোগ খণ্ডন করার সুযোগ তাঁকে দিতে হবে দাবি করে ডেপুটি চেয়ারম্যান পি জে ক্যুরিয়নের সঙ্গে তীব্র বাদানুবাদে জড়িয়ে পড়েন তিনি। সভার প্রায় শেষ সারি থেকে উঠে এসে একেবারে ক্যুরিয়নের সামনে দাঁড়িয়ে আঙুল উঁচিয়ে তর্ক করতেও দেখা যায় রূপাকে। পরিস্থিতি বেগতিক দেখে শেষমেশ কেন্দ্রীয় সংসদীয় প্রতিমন্ত্রী মুক্তার আব্বাস নকভির এসে টেনে যান রূপাকে।

আরও পড়ুন: মাটি পড়তে রণংদেহি ভাবাদিঘির মহিলারা

Advertisement

শিশু পাচার চক্রে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন বিজেপি নেত্রী জুহি চৌধুরী। শুরু থেকেই জুহির হয়ে প্রকাশ্যে সওয়াল করতে দেখা গিয়েছিল রূপাকে। তবে ওই ঘটনা নিয়ে তাঁকে সংসদে আক্রমণের মুখে পড়তে হবে তা হয়তো ভাবতে পারেননি রূপা। তাই রজনী পাটিল নাম না নিলেও, ঘুরিয়ে তাঁর নাম উঠে আসায় ক্ষুব্ধ রূপা উঠে দাঁড়িয়ে এক মিনিট তাঁকে বলার জন্য সময় চাইতে থাকেন। তিনি এতোটাই উগ্রমূর্তি ধরেন যে হতবাক হয়ে যান ক্যুরিয়েন। তিনি রূপাকে বোঝানোর চেষ্টা করেন, কংগ্রেস সাংসদ সরাসরি তাঁর নাম করেননি। কিন্তু তাতেও শান্ত না হয়ে সোজা ডেপুটি চেয়ারম্যানের চেয়ারের সামনে এসে আঙুল তুলে চিৎকার শুরু করেন রূপা। তাঁর এই আচরণ দেখে আবার তীব্র সমালোচনা করেন জেডিইউ সাংসদ শরদ যাদব। অবশেষে রূপাকে থামাতে এগিয়ে আসেন সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী নকভি। রূপার হাত ধরে তাঁকে সরিয়ে নিয়ে যান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন