Tamilnadu

ট্রেনে উঠতে পারছিলেন না প্রতিবন্ধী যুবক, কোলে করে সিটে বসিয়ে দিলেন রেলপুলিশের কর্মী

দূর থেকে বিষয়টি নজরে পড়েছিল আরপিএফের অ্যাসিস্ট্যান্ট ইনস্পেক্টর এস শ্রবণনের। তিনি যুবকের দিকে এগিয়ে যান। তাঁকে হুইলচেয়ার থেকে তুলে কোলে করে নিয়ে ট্রেনের নির্দিষ্ট আসনে বসিয়ে দেন।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৪
Share:

রেলপুলিশ শ্রবণম এবং ঠাকুমার সঙ্গে শিবকুমার।

স্টেশনে ট্রেনটা দাঁড়াতেই হুইলচেয়ারে বসা এক যুবক দরজার দিকে এগিয়ে গেলেন। হুইলচেয়ার ছেড়ে ট্রেনে ওঠার চেষ্টা করছিলেন তিনি। কিন্তু বার কয়েকের চেষ্টা করেও উঠতে পারলেন না। যুবকের সঙ্গে তাঁর ঠাকুমা ছিলেন। তিনিও নাতিকে টেনে তোলার চেষ্টা করেন। কিন্তু পারেননি।

Advertisement

দূর থেকে বিষয়টি নজরে পড়েছিল আরপিএফের অ্যাসিস্ট্যান্ট ইনস্পেক্টর এস শ্রবণনের। তিনি যুবকের দিকে এগিয়ে যান। তার পর তাঁকে হুইলচেয়ার থেকে তুলে কোলে করে নিয়ে ট্রেনের নির্দিষ্ট আসনে বসিয়ে দেন। গত ৮ সেপ্টেম্বর ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর কাড্ডালোর জেলার বিরুধাচলম স্টেশনে।

জানা গিয়েছে, যুবকের নাম শিবকুমার। তিনি বিরুধাচলমেরই বাসিন্দা। চিকিৎসার জন্য তিনি কেরলে যাচ্ছিলেন। সঙ্গে ছিলেন তাঁর ঠাকুমা। ট্রেন স্টেশনে থামতেই যুবক এবং তাঁর ঠাকুমাকে ট্রেনে ওঠার চেষ্টা করতে দেখে এগিয়ে গিয়েছিলেন আরপিএফ কর্মী শ্রবণন। তাঁর এই সহযোগিতা সকলের প্রশংসা কুড়োচ্ছে। ভিডিয়োটি শেয়ার করেছেন আইএএস আধিকারিক সুপ্রিয় শাহু।

Advertisement

ওই পুলিশকর্মীর প্রশংসার পাশাপাশি রেলের পরিকাঠামো আরও উন্নতি করার দাবি তুলেছেন নেটাগরিকরা। বিশেষ করে বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিদের জন্য। এক টুইটার গ্রাহক লিখেছেন, ‘বিশেষ ভাবে সক্ষম যাত্রীদের জন্য রেলের কামরাগুলিতে হাইড্রলিক লিফটের ব্যবস্থা করা উচিত রেলের।’ আরও অনেকেই একই কথা বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন