Ashok Gehlot

পাইলটের পিছনে বিজেপিরই ষড়যন্ত্রের হাত দেখছেন গহলৌত

পাইলটও যে বিজেপির সেই চক্রান্তের অংশীদার, সেটা বোঝাতে গহলৌত বলেন, ‘‘সচিন পাইলটের কিছু করার ছিল না। পুরো খেলা চালিয়েছে বিজেপি।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ১৪ জুলাই ২০২০ ১৯:১৬
Share:

সচিন পাইলট বিজেপির সঙ্গে চক্রান্তে যুক্ত ছিলেন, বললেন অশোক গহলৌত। —ফাইল চিত্র

রাজস্থানে কংগ্রেসের সঙ্কটের জন্য ফের বিজেপিকে নিশানা করলেন অশোক গহলৌত। বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে রাজস্থানের মুখ্যমন্ত্রীর তোপ, মধ্যপ্রদেশে কংগ্রেসের সরকার ফেলার পিছনে বিজেপির যে দল ছিল, এখানেও তাঁরাই কাজ করছেন। সচিন পাইলট কার্যত বিজেপির হাতের পুতুল হয়ে উঠেছিলেন বলেও কটাক্ষ করেছেন গহলৌত।

Advertisement

মঙ্গলবার জয়পুরে পরিষদীয় দলের বৈঠকে সচিন পাইলটকে প্রদেশ কংগ্রেস সভাপতি এবং উপমুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিয়েছে কংগ্রেস হাইকম্যান্ড। দলের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা এই সিদ্ধান্তের কথা ঘোষণার পরেই রাজ্যপাল কলরাজ মিশ্রর সঙ্গে দেখা করে পাইলট-সহ দুই মন্ত্রীকে বরখাস্তের সিদ্ধান্ত জানান। রাজ্যপালও সাংবিধানিক বিধি মেনে তাতে সায় দেন। এর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে গহলৌতের মুখেও শোনা গিয়েছে কংগ্রেস হাইকম্যান্ডের সুর।

সুরজেওয়ালা বলেছিলেন, পাইলট বিজেপির সঙ্গে সরকার ফেলার চক্রান্ত করেছিলেন। সেই কারণেই তাঁকে দুই পদ থেকে অপসারণ করা হয়েছে। গহলৌতও এ দিন বলেন, ‘‘দীর্ঘদিন ধরে বিজেপি ষড়যন্ত্র করে, ঘোড়া কেনাবেচার চেষ্টা চালিয়ে আসছিল। তাই হাইকম্যান্ড এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। সবাই জানে, এটা একটা বিরাট চক্রান্ত। সেই চক্রান্তের কারণেই আমাদের কয়েকজন সঙ্গী দিল্লিতে গিয়েছেন।’’

Advertisement

আরও পড়ুন: প্রদেশ সভাপতি ও উপমুখ্যমন্ত্রীর পদ থেকে সচিন পাইলটকে সরিয়ে দিল কংগ্রেস

আরও পড়ুন: ‘হারানো যাবে না সত্যকে’, জোড়া পদ হারিয়ে বললেন সচিন

সদ্য অপসারিত উপমুখ্যমন্ত্রীও য়ে বিজেপির সেই চক্রান্তের অংশীদার, সেটা বোঝাতে গহলৌত বলেন, ‘‘সচিন পাইলটের কিছু করার ছিল না। পুরো চক্রান্তের কার্যকলাপ চালিয়েছে বিজেপি। মধ্যপ্রদেশে বিজেপির যে দল কাজ করেছিল, এখানেও তাঁরাই ময়দানে নেমেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন