School Girl Death

স্কুলের ছাদ থেকে পড়ে চার বছরের শিশুকন্যার মৃত্যু! কর্তৃপক্ষের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ

নাবালিকার বাবা-মায়ের অভিযোগ, সোমবার তাঁরা স্কুলের তরফে একটি ফোন পান। তাঁদের বলা হয় মেয়ে অসুস্থ। কী হয়েছে জানতে চাওয়া হলে ভিন্ন ভিন্ন তথ্য দেন স্কুল কর্তৃপক্ষ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৩:৪৫
Share:

—প্রতীকী চিত্র।

স্কুলের ছাদ থেকে পড়ে মৃত্যু হল চার বছরের এক নাবালিকার। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরু শহরে। পুলিশ সূত্রে খবর, মৃত শিশুটির নাম গিয়ানা আন জিতো। শিশুটির বাবা-মা কেরলের বাসিন্দা। দু’জনেই পেশায় ইঞ্জিনিয়ার। কর্মসূত্রে তাঁরা বেঙ্গালুরুতে থাকেন। মেয়েকে হারিয়ে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছেন ওই দম্পতি।

Advertisement

পুলিশ জানিয়েছে, ঘটনাটি সোমবারের। কোনও ভাবে তিন তলা স্কুলের ছাদ থেকে নীচে পড়ে যায় এক ছাত্রী। তড়িঘড়ি তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু চার দিন চিকিৎসার পরও বাঁচানো যায়নি তাকে। বৃহস্পতিবার মেয়েটির মৃত্যুর পর তার বাবা জিতো টমি জোসেফের অভিযোগ, দুর্ঘটনা নিয়ে মিথ্যাচার করেছেন স্কুল কর্তৃপক্ষ। পাশাপাশি আগেই তিনি স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনে থানায় একটি অভিযোগ করেছেন।

নাবালিকার বাবা-মায়ের অভিযোগ, সোমবার তাঁরা স্কুলের তরফে একটি ফোন পান। তাঁদের বলা হয় মেয়ে অসুস্থ। কী হয়েছে জানতে চাওয়া হলে ভিন্ন ভিন্ন তথ্য দেন স্কুল কর্তৃপক্ষ। এক বার তাদের বলা হয়, গিয়ানা একটি দেওয়ালে ধাক্কা খেয়েছে। পড়ে গিয়ে চোট পেয়েছে। তার বমি হয়েছে। পরে স্কুল কর্তৃপক্ষ জানান, ছাদ থেকে পড়ে গিয়েছে শিশুটি। কেন এক এক বার এক এক রকম তথ্য দিলেন স্কুল কর্তৃপক্ষ, কী ভাবেই বা একটি শিশু স্কুল কর্তৃপক্ষের নজর এড়িয়ে ছাদে গেল এবং পড়ে গেল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন ইঞ্জিনিয়ার দম্পতি।

Advertisement

পুলিশ জানিয়েছে, শিশুটিকে যখন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, তার মাথায় চোট ছিল। প্রচুর রক্তক্ষরণ হয়েছে। প্রায় চার দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর মৃত্যু হয়েছে নাবালিকার। পরিবারের অভিযোগের ভিত্তিতে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৩৭ ধারা এবং ৩৩৮ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। স্কুলের শিক্ষিকা এবং কর্তৃপক্ষের অন্যদের জিজ্ঞাসাবাদ শুরু করেছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন