Rape

ঝাড়খণ্ডে ছাত্রীকে বাড়িতে ডেকে ধর্ষণ স্কুলশিক্ষকের, ভিডিয়ো করে ব্ল্যাকমেলের চেষ্টা

অভিযুক্ত শিক্ষকের নাম সমিধ কাশ্যপ। পুলিশ জানিয়েছে, কিশোরীর মা এই ঘটনাটি জানার পরই স্কুলে ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ জানান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

রাঁচী শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৬:৩৫
Share:

প্রতীকী ছবি।

ঝাড়খণ্ডে দ্বাদশ শ্রেণির এক ছাত্রীকে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠল তারই স্কুলের এক শিক্ষকের বিরুদ্ধে। শুধু তাই-ই নয়, ছবি তুলে, ভিডিয়ো করে তাকে বার বার ব্ল্যাকমেল করা হচ্ছে বলেও অভিযোগ ছাত্রীটির। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের রাজধানী রাঁচীতে।

Advertisement

অভিযুক্ত শিক্ষকের নাম সমিধ কাশ্যপ। পুলিশ জানিয়েছে, কিশোরীর মা এই ঘটনাটি জানার পরই স্কুলে ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ জানান। ছাত্রীর মায়ের অভিযোগ, তাঁর কন্যাকে ছবি এবং ভিডিয়ো দেখিয়ে বার বার ব্ল্যাকমেল করছেন শিক্ষক। এমনকি, প্রাণে মারারও হুমকি দিচ্ছেন।

স্কুলে অভিযোগ জানানোর পাশাপাশি পুলিশেও অভিযোগ দায়ের করেন ছাত্রীর মা। পুলিশকে ওই ছাত্রী জানিয়েছে, মাঝেমধ্যেই নিজের বাড়িতে ডেকে নিয়ে যেতেন শিক্ষক। তার পর তাঁর উপর অত্যাচার চালাতেন। বিষয়টি জানাজানি হতে আপসে মীমাংসা করে নেওয়ার প্রস্তাব দেন শিক্ষক। কিন্তু কিশোরী তাতে আপত্তি জানাতেই তাকে খুন করার হুমকি দেন তিনি।

Advertisement

গত ২৯ জুলাই একটি এফআইআর দায়ের করেছিলেন কিশোরীর মা। তার পরই তদন্তে নামে পুলিশ। বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে শিক্ষককে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ এবং ৩২৩ ধারায় মামলা রুজু করা হয়েছে। এই ঘটনা নিয়ে রাজনৈতিক পরিবেশ বেশ উত্তপ্ত হয়ে উঠেছে। রাজ্য বিজেপির মুখপাত্র প্রতুল সহদেব এই ঘটনার নিন্দা করেছেন। পাশাপাশি পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগও তুলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন