ভরা গঙ্গায় সেল্‌ফি, প্রাণ গেল সাত বন্ধুর

আবার মারণ-সেল্‌ফি! ভরা গঙ্গায় স্নান করতে গিয়ে সেল্‌ফি তোলার চেষ্টা করে ডুবলেন তরুণ। তাঁকে বাঁচানোর চেষ্টা করতে গিয়ে একে একে ভয়ঙ্কর পরিণতির মুখে পড়লেন তাঁর ছয় বন্ধু। উত্তরপ্রদেশের কানপুরে বৃহস্পতিবার ঘটেছে এই ভয়ঙ্কর ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ জুন ২০১৬ ২৩:২৫
Share:

আবার মারণ-সেল্‌ফি!

Advertisement

ভরা গঙ্গায় স্নান করতে গিয়ে সেল্‌ফি তোলার চেষ্টা করে ডুবলেন তরুণ। তাঁকে বাঁচানোর চেষ্টা করতে গিয়ে একে একে ভয়ঙ্কর পরিণতির মুখে পড়লেন তাঁর ছয় বন্ধু। উত্তরপ্রদেশের কানপুরে বৃহস্পতিবার ঘটেছে এই ভয়ঙ্কর ঘটনা।

কেউ কিশোর, কেউ সদ্য যৌবনে পা রেখেছেন, কেউ তিরিশটা বসন্ত পার করেছেন সবে। বর্ষার মরশুমে গঙ্গায় স্নান করতে যাওয়ার সখ হয়েছিল। বেশ কয়েক দিন ভরপুর বৃষ্টির পর কানপুরে গঙ্গার চেহারাও ফুলেফঁপে উঠেছে। স্রোতও বেশ তীব্র। সেই গঙ্গায় স্নান করতে নেমেই ১৯ বছরের শিভম সেল্‌ফি তোলার চেষ্টা করেন। প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে পুলিশ জানতে পেরেছে, একটু কম জলে দাঁড়িয়ে তিনি সেল্‌ফি নিচ্ছিলেন। হঠাৎ ভারসাম্য হারিয়ে পড়ে যান। প্রবল স্রোত ভাসিয়ে নিয়ে যেতে থাকে তাঁকে।

Advertisement

শিবমকে পড়ে যেতে দেখেই তাঁকে বাঁচানোর জন্য ঝাঁপিয়ে পড়ে বন্ধু মকসুদ। কিন্তু স্রোত মকসুদকেও ভাসিয়ে নেয়। এর পর একে অপরকে উদ্ধার করতে পর পর ঝাঁপান অন্যেরা। প্রত্যেকেই তলিয়ে যান গঙ্গায়। খবর পেয়েই পুলিশ ডুবুরি নামায় গঙ্গায়। কানপুরের পুলিশ সুপার শচীন্দ্র পটেল জানিয়েছেন, সাতটি দেহই উদ্ধার হয়েছে। মৃতদের নাম সচিন গুপ্তা (২১), ভোলু তিওয়ারি (২০), রোহিত (২০), শিবম (১৯), মকসুদ (৩১), ভোলা (১৬), সত্যম (২৪)।

আরও পড়ুন: বজ্রাঘাত হিন্দি-বলয়ে, মৃতের সংখ্যা অন্তত ৬৯

সেল্‌ফির তাড়নায় মৃত্যুর ঘটনা চলতি বছরের জানুয়ারিতেও ঘটেছে। মুম্বইয়ের বান্দ্রা ফোর্টের কাছে সমুদ্রের উপর ঝুলে থাকা পাথরে দাঁড়িয়ে সেল্‌ফি নিতে গিয়ে সমুদ্রে পড়ে যান তিন তরুণী। তাঁদের বাঁচানোর জন্য ঝাঁপ দিয়েছিলেন এক ব্যক্তি। তাঁরও মৃত্যু হয়। বার বার এমন ঘটনা সত্ত্বেও টনক নড়ছে না সেল্‌ফি-প্রেমীদের। বাড়ছে মৃত্যু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন