Railway

রেলের খাবারে মরা টিকটিকি মিশিয়ে অভিযোগ দায়ের! গ্রেফতার ৭০ বছরের বৃদ্ধ!

পাখিদের সেই আক্রমণ সামলে বেশিদূর এগোনোর সাহস দেখায়নি গোসাপটি। ডিম খাওয়ার আশা ছেড়ে পিছু হঠতে শুরু করে সে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৯ ১৭:০৯
Share:

এই বৃদ্ধই ইচ্ছাকৃত ভাবে খাবারে টিকটিকি মিশিয়েছিলেন। ছবি টুইটার থেকে সংগৃহীত।

দুরপাল্লার ট্রেনে খাবারের মান নিয়ে প্রায়শই সামনে আসে বিভিন্ন অভিযোগ। কখনও পরিচ্ছন্নতার অভাব তো কখনও বাসি-পচা খাবার। কিন্তু ৭০ বছরের এক বৃদ্ধ ট্রেনে সফরের সময় রেলের খাবার খারাপ প্রমাণের জন্য যা করছেন তা দেখে মাথায় হাত রেল কর্তা থেকে আরপিএফ অফিসারদের।

Advertisement

৭০ বছরের ওই বৃদ্ধের নাম সুরেন্দ্র পাল। সম্প্রতি তিনি গুন্টকল স্টেশনে ভেজ বিরিয়ানি কিনেছিলেন। তার পর তিনি অভিযোগ করেন তাঁর খাবারে একটি মরা টিকটিকি ছিল। যা খেয়ে তিনি অসুস্থ হয়ে পড়েছেন। সে জন্য তাঁকে রেলের হাসপাতালে ভর্তি হতে হয়েছিলে বলেও দাবি করেছেন ওই ব্যক্তি।

এই ঘটনা সামনে আসতেই বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়। তখন দক্ষিণ মধ্য রেলের ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার লক্ষ্য করেন এই ঘটনার সঙ্গে রেলের অন্য কয়েকটি ডিভিশনে ঘটা ঘটনার অদ্ভুত সাদৃশ্য রয়েছে। এবং জব্বলপুর স্টেশনে ঘটা সিঙাড়ায় টিকটিকি পাওয়ার ঘটনার সঙ্গে এই ঘটনা হুবহু মিলে যাচ্ছে। তখন রেলের বিভিন্ন ডিভিশন থেকে খাবার নিয়ে অভিযোগগুলি খতিয়ে দেখা হয়। পুণে ডিভিশনেও এই রকম একটি ঘটনার কথা জানা যায়।

Advertisement

আরও পড়ুন: থানার ভিতর টিকটক ভিডিয়োয় নেচে সাসপেন্ড মহিলা পুলিশ কর্মী!

এর পরই রেলের এক ভেন্ডর দিয়ে টোপ দেওয়া হয় সুরেন্দ্র নামের ওই ব্যক্তিকে। সেই টোপে পা দেন ওই ব্যক্তি। তার পর তাঁকে জেরা করতেই নিজের কুকীর্তির কথা স্বীকার করে নেন তিনি। তার পরই গত মঙ্গলবার তাঁকে গ্রেফতার করা হয়।

রেলের তরফে জানানো হয়েছে, ওই ব্যক্তি ইচ্ছাকৃতভাবে উল্টোপাল্টা জিনিস মেশাতেন খাবারে। তার পর সেই খাবারের দাম ফেরত সহ নতুন খাবার চাইতেন। জেরার মুখে এই সমস্ত কথা তিনি স্বীকার করেছেন বলেও জানানো হয়েছে রেলের তরফে।

আরও পড়ুন: ক্লাসে ছাত্রদের সামনেই শিক্ষিকা ছুরি মারলেন স্বামী!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন