Punjab Police

বেকারদের চাকরির টোপ, আত্মসাৎ লক্ষ লক্ষ টাকা! পঞ্জাবে গ্রেফতার সস্ত্রীক পুলিশ আধিকারিক

পঞ্জাবের পুলিশ আধিকারিক এবং তাঁর স্ত্রীকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ, তাঁরা বেকার যুবকদের চাকরির টোপ দিয়ে তাঁদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১০:৪৪
Share:

বেকার যুবকদের প্রতারণার অভিযোগ পুলিশ আধিকারিক এবং তাঁর স্ত্রীর বিরুদ্ধে। প্রতীকী ছবি।

চাকরির নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার পুলিশ আধিকারিক এবং তাঁর স্ত্রী। অভিযোগ, তাঁরা বেকার যুবকদের চাকরির প্রস্তাব দিয়ে তাঁদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।

Advertisement

ঘটনাটি পঞ্জাবের। ধৃতরা হলেন নরপিন্দর সিংহ, বয়স ৪১ বছর এবং তাঁর স্ত্রী দীপ কিরণ, বয়স ৩৫ বছর। লুধিয়ানার পুলিশ কমিশনার জানিয়েছেন, ধৃত দু’জনেই লুধিয়ানার বাসিন্দা। নরপিন্দর পঞ্জাবের একটি সংশোধনাগারে ডেপুটি সুপারিনটেন্ডেন্ট পদে কর্মরত ছিলেন।

তাঁদের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু করে পুলিশ। অভিযুক্তদের কাছ থেকে নাম ছাড়া তিনটি পুলিশের পোশাক পাওয়া গিয়েছে। উদ্ধার করা হয়েছে নাম-সহ এক মহিলা সাব-ইনস্পেক্টরের পোশাকও। একই সঙ্গে ১০টি পুলিশের চাকরির ফাঁকা ফর্ম, ১ লক্ষ টাকা নগদ, দু’টি গাড়ি এবং কিছু সোনাদানা উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, এই প্রতারণা চক্রের অন্যতম কাণ্ডারি নরপিন্দরের স্ত্রী দীপ নিজেকে বিচারক হিসাবে পরিচয় দিতেন। তাঁরা পুলিশের জেরার মুখে স্বীকার করেছেন, পুলিশে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তাঁরা বেকার যুবক ও চাকরিপ্রার্থীদের কাছ থেকে মাথাপিছু ৮ থেকে ১০ লক্ষ টাকা করে নিতেন। তবে টাকা দেওয়ার পর প্রস্তাবিত চাকরি আর কখনওই জুটত না চাকরিপ্রার্থীদের।

এই ঘটনায় জড়িত আরও দু’জন লখিন্দর সিংহ এবং সুখবিন্দর সিংহকে খুঁজছে পুলিশ। তাঁদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন