Chhattisgarh

মাওবাদী-নিরাপত্তাবাহিনীর লড়াই ছত্তীসগঢ়ে, নিহত ৪ মাওবাদী, উদ্ধার অস্ত্রশস্ত্র

রায়পুর থেকে ৫০০ কিলোমিটার দূরে কারকানগুড়ার গ্রামের কাছে চিন্তলনার থানা এলাকার ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

রায়পুর শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৯ ১৩:৪৭
Share:

ভোটের আগে ব্যাপক তল্লাশি চলছে ছত্তীসগঢ়ে। —ফাইল চিত্র।

ছত্তীসগঢ়েসুকমায় সাতসকালে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াই মাওবাদীদের। তাতে মৃত্যু হয়েছে ৪ মাওবাদীর। বেশ কিছু অস্ত্রশস্ত্রও উদ্ধার হয়েছে।

Advertisement

রায়পুর থেকে ৫০০ কিলোমিটার দূরে কারকানগুড়ার গ্রামের কাছে চিন্তলনার থানা এলাকার ঘটনা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল ৬টা নাগাদ স্থানীয় জঙ্গলে তল্লাশি অভিযানে নামে সিআরপিএফ-এর কোবরা বাহিনী। সেখানে তাদের লক্ষ্য করে এলাপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে মাওবাদীরা। পাল্টা জবাব দেয় আধা সামরিকবাহিনীও। বেশ কিছু ক্ষণ গুলি বিনিময় চলার পর মৃত্যু হয় চার মাওবাদীর।

মাও দমন বিভাগের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল সুন্দররাজ পি জানান, ঘটনাস্থল থেকে জলপাই রঙের পোশাক পরিহিত চার মাওবাদীর দেহ উদ্ধার হয়েছে। উদ্ধার হয়েছে একটি ইনসাস ও দু’টি থ্রি নট থ্রি রাইফেলও। এলাকায় আর কোথাও মাওবাদী লুকিয়ে রয়েছে কিনা, তা দেখতেও তল্লাশি চলছে বলে জানান তিনি।

Advertisement

আরও পড়ুন: গঙ্গায় বাড়তে থাকা ব্যাকটিরিয়াই অকেজো করে দিচ্ছে সব অ্যান্টিবায়োটিককে, বলছে গবেষণা​

আরও পড়ুন: আডবাণীর পর জোশী, ভোটের টিকিট না পেয়ে ‘ক্ষোভ’ মোদী-শাহের উপর​

আগামী ১১ এপ্রিল থেকে সাতদফায় লোকসভা নির্বাচন দেশে। ছত্তীসগঢ়ে নির্বাচন তিনদফায়, ১১, ১৮ এবং ২৩ এপ্রিল। মাও অধ্যুষিত সুকমা জেলার বাস্তারে ভোট প্রথম দফাতেই। তার আগে নিরাপত্তা নিশ্চিত করতে ব্যাপক তল্লাশি অভিযান শুরু হয়েছে।

(দেশ দেশজোড়া ঘটনার বাছাই করা সেরা বাংলা খবর পেতে পড়ুন আমাদের দেশ বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন