Shah Rukh Khan

Shiv Sena: মিথ্যাচারীদের বিরুদ্ধে ব্যবস্থা চাই, থুতু-বিতর্কে শাহরুখের পাশে শিবসেনা নেতা সঞ্জয়

রবিবার সন্ধ্যায় শিবাজী পার্কে লতা মঙ্গেশকরের শেষকৃত্যে প্রার্থনার সময় মাস্ক নামিয়ে ফুঁ দিয়েছিলেন কিং খান। এর পরেই থুতু-বিতর্কের শুরু।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ২২:১৫
Share:

সঞ্জয় রাউত ও শাহরুখ খান। ছবি: টুইটার থেকে নেওয়া।

থুতু-বিতর্কে এ বার শাহরুখ খানের পাশে দাঁড়ালেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। বলিউড অভিনেতার বিরুদ্ধে নেটমাধ্যমে মিথ্যা প্রচারের নিন্দা করেছেন তিনি। পাশাপাশি, বিকৃত প্রচারে অভিযুক্ত বিজেপি নেতার বিরুদ্ধে মহারাষ্ট্রের শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকার কেন কোনও পদক্ষেপ করল না, সে প্রশ্নও তুলেছেন।

রবিবার সন্ধ্যায় শিবাজী পার্কে লতা মঙ্গেশকরের শেষকৃত্যে প্রার্থনার অঙ্গ হিসেবে মাস্ক নামিয়ে ফুঁ দিয়েছিলেন কিং খান। তাকেই কেউ কেউ থুতু বলে ভুল করায় বিতর্কের শুরু। মুসলিম রীতি অনুযায়ী, প্রয়াত যে ব্যক্তির জন্য ‘দুয়া’ (প্রার্থনা) করা হচ্ছে, তাঁকে লক্ষ্য করে ফুঁ দেওয়া হয়। ধর্মবিশ্বাস বলে, এতে তাঁর থেকে অশুভ শক্তিকে দূরে সরানো যায়। কিন্তু বিজেপি নেতা অরুণ যাদব টুইটারে শাহরুখের প্রার্থনার ভিডিয়ো শেয়ার করে লেখেন, ‘ইনি কি থুতু ছেটালেন?’ এর পরেই দানা বাঁধে বিতর্ক।

Advertisement

প্রয়াত কিংবদন্তির শেষকৃত্যে শাহরুখের ‘দুয়া’র ওই ভিডিয়ো সামনে আসার পরে বিস্ফোরক অভিযোগ ঘিরে রাজনৈতিক তরজা শুরু হয়। সঞ্জয় মঙ্গলবার এ প্রসঙ্গে বলেন, ‘‘যেভাবে তাঁকে (শাহরুখ) ট্রোল করা হয়েছে তা লজ্জাজনক। লতাজির মৃত্যুর দুঃখজনক ঘটনাকে কেন্দ্র করেও কিছু লোক ধর্মের নামে রাজনীতি করছে। আমরা সকলে জানি ওই মানুষগুলি কারা।’’ মিথ্যা অভিযোগের দায়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রয়োজন বলেও জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন